রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিদায়ী সপ্তাহে ৯ প্রতিষ্ঠানকে শোকজ

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ০২ জুন ২০২৩   |   প্রিন্ট   |   44 বার পঠিত

বিদায়ী সপ্তাহে ৯ প্রতিষ্ঠানকে শোকজ

বিদায়ী সপ্তাহে ৯ প্রতিষ্ঠানকে শোকজ করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠানগুলো হলো- ইমাম বাটন, প্রগতি লাইফ, নাভানা ফার্মা, সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, সোনালী লাইফ, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, মেঘনা কন্ডেন্স মিল্ক এবং ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

জানা যায়, ওই ৯ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানি নয়টির কর্তৃপক্ষকে নোটিশ পাঠায়।

ডিএসইর চিঠির জবাবে প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই প্রতিষ্ঠান ৯টির শেয়ার দর অস্বাভাবিক হারে বেড়েছে।

ইমাম বাটন: গত ২২ মে কোম্পানিটির শেয়ার দর ছিল ৮২ টাকা ৮০ পয়সা। ৩১ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ১১৬ টাকায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৩ টাকা ২০ বা ৪০ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৬ টাকায়।

প্রগতি লাইফ : গত ১৪ মে কোম্পানিটির শেয়ার দর ছিল ১১৪ টাকা ৪০ পয়সা। ০১ জুন কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ১৪৭ টাকা ৮০ পয়সায় বা । অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৩ টাকা ৪০ বা ৩০ শতাংশ।

নাভানা ফার্মা: গত ২১ মে কোম্পানিটির শেয়ার দর ছিল ৮০ টাকা ৫০ পয়সা। ৩১ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ১০৭ টাকা ১০ পয়সায় বা । অর্থাৎ একমাসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৬ টাকা ৬০ বা ৩৩ শতাংশ। সবশেষে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৫ টাকা ৩০ পয়সায়।

সিএপিএম আইবিবিএল মিউচুয়াল ফান্ড: গত ১৭ মে প্রতিষ্ঠানটির ইউনিটের দর ছিল ১০ টাকা ২০ পয়সা। আর ৩০ মে ২০২৩ প্রতিষ্ঠানটির ইউনিটের দর বেড়ে দাঁড়ায় ১৫ টাকা ৯০ পয়সায়। এই সময়ে প্রতিষ্ঠানটির ইউনিটের দর ৫ টাকা ৭০ পয়সা বা ৫৬ শতাংশ বেড়েছে। সর্বশেষে প্রতিষ্ঠানটির ইউনিটের লেনদেন হয়েছে ১৫ টাকা ২০ পয়সায়।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: গত ১৪ মে কোম্পানিটির শেয়ারের দর ছিল ৩৮ টাকা ৪০ পয়সা। ৩০ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৬০ টাকা ৮০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২২ টাকা ৪০ পয়সা বা ৫৮ শতাংশ।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স: গত ১৭ এপ্রিল কোম্পানিটির শেয়ার দর ছিল ৬২ টাকা ১০ পয়সায়। আজ ৩০ মে কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়েয়েছে ৯৫ টাকা ২০ পয়সায়। অর্থাৎ দুই মাসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩৩ টাকা ১০ পয়সা বা ৫৩ শতাংশ।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির গত ৩০ এপ্রিল ২০২৩ কোম্পানিটির শেয়ারের দর ছিল ১৪ টাকায়। আর ২৫ মে ২০২৩ কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ২১ টাকা ৬০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৭ টাকা ৬০ পয়সা বা ৫৪.২৮ শতাংশ বেড়েছে। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯ টাকা ৯০ পয়সায়।

মেঘনা কন্ডেন্স মিল্ক: কোম্পানিটির গত ২১ মে কোম্পানিটির শেয়ারের দর ছিল ২৮ টাকা ৬০ পয়সা। আর ২৮ মে ২০২৩ কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৭ টাকা ৭০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ৯ টাকা ১০ পয়সা বা ৩২ শতাংশ বেড়েছে।

ইউনিয়ন ইন্স্যুরেন্স: কোম্পানিটির গত ১৬ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দর ছিল ৪০ টাকা ২০ পয়সা। আর ২৮ মে ২০২৩ কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৫৮ টাকা ৫০ পয়সায়। এই সময়ে কোম্পানিটির শেয়ারদর ১৮ টাকা ৩০ পয়সা বা সাড়ে ৪৫ শতাংশ বেড়েছে।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ০২ জুন ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।