• বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এফবিসিসিআই পরিচালক হচ্ছেন যারা

    বিবিএনিউজ.নেট | ০৫ এপ্রিল ২০১৯ | ২:২১ অপরাহ্ণ

    বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এফবিসিসিআই পরিচালক হচ্ছেন যারা
    apps

    ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ২০১৯-২১ মেয়াদের নির্বাচনে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

    বৃহস্পতিবার এফবিসিসিআই’র নির্বাচন পরিচালনা বোর্ড যাচাই-বাছাই শেষে বৈধ ৭২ প্রার্থীর তালিকা প্রকাশ করে। এফবিসিসিআই’র সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করে।

    Progoti-Insurance-AAA.jpg

    চূড়ান্ত প্রার্থী তালিকা অনুযায়ী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় যারা এফবিসিসিআই’র পরিচালক হচ্ছেন তারা হলেন- শেখ ফজলে ফাহিম, হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, আজিজুল হক, দিলীপ কুমার আগরওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, তাবারাকুল তোসাদ্দেক হোসাইন খান টিটো, মো. কহিনুর ইসলাম, প্রবীর কুমার সাহা, মো. আতাউর রহমান ভূঁইয়া, মোহাম্মদ বজলুর রহমান, মোহাম্মদ রিয়াদ আলী, মো. হাসানুজ্জামান, হুমায়ুন রশিদ খান পাঠান, এ এইচ আহমেদ জামাল, শারিতা মিল্লাত, সুজীব রঞ্জন দাস ও একেএম শাহেদ রেজা।

    চেম্বার গ্রুপ: মো. সালাউদ্দিন আলমগীর, প্রীতি চক্রবর্তী, সেরনিয়াবাদ মঈনুদ্দীন, মো. নিজামউদ্দিন, মোহাম্মদ নুরুন নেওয়াজ, সৈয়দ নুরুন ইসলাম, মনোয়ারা হাকীম আলী, হোসেন খালিদ, নাজ ফরহানা আহম্মেদ, কাজী আমিনুল হক, গোলাম মহিউদ্দিন, সাইমুল হক সাফা, মনঞ্জুর রহমান পিটার, খন্দকার সিপার আহমেদ।


    অ্যাসোসিয়েশন গ্রুপ: মুনতাকিম আশরাফ, খন্দকার রুহুল আমিন, আবু মোতালেব, মীর নিজাম উদ্দিন আহমেদ, মো. শফিকুল ইসলাম ভরসা, শমী কায়সার, রাশেদুল হোসাইন চৌধুরী রনি, মো. হাবিব উল্লাহ ডন, শাফকাত হায়দার, হেলেনা জাহাঙ্গীর, আমজাদ হুসাইন, নিজাম উদ্দিন রাজেশ, এস এম জাহাঙ্গীর হোসাইন, মো. আবুল আয়েস খান, আবু নাসের, খন্দকার মইনুর রহমান জুয়েল, হাফেজ হারুন অর রশিদ, আবদুল হক, মেহেদী আলী, মো. মুনির হোসাইন ও কাজী শোয়েব রশিদ।

    অ্যাসোসিয়েশন গ্রুপ: নজরুল ইসলাম মজুমদার, বেনজীর আহমেদ, সৈয়দ সাদাত আলমাস কবির, এসএম শফিউজ্জাম, কাজী বেলায়েত হোসেন, কে এম আক্তারুজ্জামান, মো সিদ্দিকুর রহমান, শেখ কবির হোসেন, মো. শামস-উজ-জোহা, এ কে এম সেলিম ওসমান, কাজী এহতেজা হাসান, ফেরদৌস ওয়াহিদ, খন্দকার এনায়েত উল্লাহ, আলমগীর শামসুল আলামিন।

    এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদে মোট পরিচালক পদ ৭২টি। এসব পদের মধ্যে চেম্বার গ্রুপ ও অ্যাসোসিয়েশন গ্রুপের ২১টি করে মোট ৪২টি পদে সাধারণ সদস্যরা ভোট দিয়ে নেতা নির্বাচিত করেন। বাকি ৩০টি পদে দেশের গুরুত্বপূর্ণ বাণিজ্য সংগঠন থেকে মনোনীত পরিচালক হন। এরপর নির্বাচিত ও মনোনীত পরিচালকেরা ভোট দিয়ে পরবর্তী সময়ে সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করেন।

    ঘোষিত তফসিল অনুযায়ী এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক (২০১৯-২০২১) নির্বাচন আগামী ২৭ এপ্রিল হওয়ার কথা। কিন্তু পদের অতিরিক্ত কোনো প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন পরিচালকরা। ফলে প্রথমবারের মতো এফবিসিসিআইয়ের নির্বাচনে ভোটারদের আর ভোট দিতে হবে না।

    এর আগে ঘোষিত তফসিল অনুযায়ী, গত ২৫ মার্চ চেম্বার গ্রুপ ও অ্যাসোসিয়েশন গ্রুপের ২১টি করে মোট ৪২টি পদের জন্য ৪২ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। যার সবকটিকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করে নির্বাচনী পরিচালনা বোর্ড। ফলে প্রতিদ্বন্দ্বী না থাকায় ৪২ জন বিনাভোটে নির্বাচিত হচ্ছেন। নির্বাচন পরিচালনা বোর্ড কেবল আগামী ২৭ এপ্রিল বিনা ভোটে নির্বাচিতদের নাম ঘোষণার আনুষ্ঠানিকতা বাকি। এরপর পরিচালকরা ভোট দিয়ে নতুন সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত করবেন।

    এবার সভাপতি পদে একক প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন বর্তমান জ্যেষ্ঠ সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম। সব কিছু ঠিক থাকলে তিনিই হচ্ছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি।

    শেখ ফজলে ফাহিমের নেতৃত্বে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের যে প্যানেল ঘোষণা করা হয় তারা সবাই বৈধ প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হচ্ছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২১ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি