• বিনামূল্যে বই বিতরণ উৎসব শুরু

    বিবিএনিউজ.নেট | ০১ জানুয়ারি ২০২০ | ২:০৩ অপরাহ্ণ

    বিনামূল্যে বই বিতরণ উৎসব শুরু
    apps

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে নতুন বছরের প্রথম দিনে আজ বুধবার সারা দেশে শুরু হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বিনা মূল্যে বই বিতরণ উৎসব। সকাল থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উৎসবের আমেজে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তুলে দেওয়া হচ্ছে।

    কেন্দ্রীয়ভাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ উৎসবের আয়োজন করা হয়। সেখানে হাজারো শিক্ষার্থীর উপস্থিতিতে চলছে এই বই উৎসব। মন্ত্রী, সাংসদ, সচিব ছাড়াও উৎসবে শিক্ষার্থীদের উৎসাহ দিতে উপস্থিত হয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকাসহ রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে এসে নতুন বই হাতে বাড়ি ফিরছে।

    Progoti-Insurance-AAA.jpg

    অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত আছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংসদ শিরিন আক্তার, নজরুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন।

    অন্যদিকে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ঢাকার অদূরে সাভারের অধর চন্দ্র উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বই বিতরণ উৎসবের মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


    জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড জানিয়েছে, এবার প্রায় সোয়া ৪ কোটি শিক্ষার্থীদের জন্য ৩৫ কোটি ৩১ লাখের বেশি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:০৩ অপরাহ্ণ | বুধবার, ০১ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি