বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনিয়োগকারীদের প্রত্যাশা পূরণে স্টক এক্সচেঞ্জকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   224 বার পঠিত

বিনিয়োগকারীদের প্রত্যাশা পূরণে স্টক এক্সচেঞ্জকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান

বিনিয়োগকারীদের প্রত্যাশা পূরণে স্টক এক্সচেঞ্জের পরিচালনা-পর্ষদের আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত- উল-ইসলাম।
আজ মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিমের নেতৃত্বে পর্ষদ বিএসইসির চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সঙ্গে মিলিত সভায় এই আহবান জানান।
বিএসইসির চেয়ারম্যান বলেন, স্টক এক্সচেঞ্জকে কেন্দ্র করেই পুজিঁবাজারের সব ধরনের কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। সেক্ষেত্রে এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের কাছে বিনিয়োগকারীদের প্রত্যাশা সব সময়ই বেশী। আমাদের সকলের উদ্দেশ্য পুুজিঁবাজারকে সামনের দিকে এগিয়ে নেয়া। এই লক্ষ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জকে বিএসইসির পক্ষ থেকে সর্বাত্মক নীতিগত সহযোগিতা প্রদান করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন বিএসইসিএর কমিশনার খোন্দকার কামালুজ্জামান, ড. শেখ শামসুদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, মো. আবুল হালিম এবং নির্বাহী পরিচালকবৃন্দ মো. আনোয়ারুল ইসলাম, মো.সাইফুর রহমান।
সিএসই এর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, বাংলাদেশের সম্প্রতি অর্থনৈতিক অবস্থায় পুজিঁবাজারকে আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে। ইতিমধ্যে বিএসইসি এর সময়োপযুগী বেশ কিছু পদক্ষেপ পুজিঁবাজারে আস্থা আনয়নে বিশেষ ভূমিকা রেখেছে। আরো উন্নয়ন এবং উৎকর্ষ সাধনের জন্য স্টক এক্সচেঞ্জের বিজনেস ডেবলোপমেন্ট এর সুযোগ সম্প্রসারণ অতি জরুরী।
উভয়ের সমন্বিত উদ্যোগ পুজিঁবাজারকে গতিশীল করবে। বিশেষ করে সময়োপযোগী কিছু প্রোডাক্ট এবং স্ট্র্যাটেজি পুজিঁবাজারকে আরো গাতিশীল করতে পারে যেমন নেটিং, এপিআই শেয়ারিং এবং টি প্লাস জিরো তে সেটেলম্যান্ট।
সিএসই এর পক্ষ থেকে পুজিঁবাজার এর উন্নয়ন এবং উৎকর্ষ সাধনের জন্য স্টক এক্সচেঞ্জের বিজনেস ডেবলোপমেন্ট এর সুযোগ সম্প্রসারণ এর উদ্দ্যেশ্যে একটি প্রতিবেদন প্রদর্শন করা হয়।
এটি উপস্থাপন করেন বিজনেজ ডেভলপমেন্ট ডিপার্টমেন্ট এর ডেপুটি মেনেজার মো. ফয়সাল হদা। বিএসইসি এর চেয়ারম্যান, সম্মানিত কমিশনারগণ এবং নির্বাহী পরিচালকবৃন্দ অত্যন্ত গুরুত্বের সাথে প্রতিবেদনটি দেখেন এবং উপস্থাপিত বিষয়গুলোর দ্রুত এবং যথোপযুক্ত পদক্ষেপ এর ব্যাপারে আশ্বাস প্রদান করেন।
সিএসই’এর প্রতিনিধিদলে ছিলেন স্বতন্ত্র পরিচালক লিয়াকত হোসেন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ এবং চীফ টেকনিক্যাল অফিসার মোহাম্মদ মেজবাহ উদ্দিন।
উপস্থিত সবাই নিজ নিজ মতামত এবং পরামর্শ প্রদান করেন এবং বিএসইসি ও সিএসই এর চেয়ারম্যান মহোদয়ের বক্তব্যের সাথে সহমত পোষণ করে পুজিঁবাজারকে এগিয়ে নিতে দৃঢ়তা পোষণ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৮ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।