রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিনিয়োগ ব্যবস্থাপনার ওপর সম্মেলন করার পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   32 বার পঠিত

বিনিয়োগ ব্যবস্থাপনার ওপর সম্মেলন করার পরিকল্পনা

বিনিয়োগ ব্যবস্থাপনার ওপর সম্মেলন করার পরিকল্পনা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সম্মেলনটি সমন্বয় করবে ঢাকা ও চিটাগং স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ১৬ সেপ্টেম্বর কক্সবাজারে সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি, তহবিল ব্যবস্থাপক, ট্রাস্টি, কাস্টোডিয়ান এবং মিউচুয়াল ফান্ডের নিরীক্ষক, এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড এবং অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড নিয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। এজন্য সংশ্লিষ্টদের আজ বৃহস্পতিবারের মধ্যে চিঠিতে উল্লিখিত ফরমে নিবন্ধন করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যায়, এ বিষয়ে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে সম্প্রতি চিঠি পাঠিয়েছে বিএসইসি ও ডিএসই।

বিএসইসির চিঠিতে বলা হয়েছে, ১৬ সেপ্টেম্বর ২০২৩ কক্সবাজারে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এছাড়া বিএসইসির কমিশনার এবং ডিএসই, সিএসই, এএএমসিএমএফ এবং ভিসিপিইএবির প্রতিনিধিরা সম্মেলনে যোগ দেবেন। দিনব্যাপী নানা বিষয় নিয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

উক্ত সম্মেলনে উল্লিখিত রিসোর্স পার্সন, সব সক্রিয় অ্যাসেট ম্যানেজার বা ফান্ড ম্যানেজারদের এমডি বা সিইও এবং চিফ কমপ্লায়েন্স অফিসার এবং মিউচুয়াল ফান্ড বা অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ডের ট্রাস্টি, কাস্টোডিয়ান এবং অডিটর প্রতিনিধিদের উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

এছাড়া সম্মেলন সফলভাবে আয়োজনের জন্য ডিএসইকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বলা হয়েছে।

ডিএসইর পাঠানো এ-সংক্রান্ত চিঠিতে বাংলাদেশে বিনিয়োগ ব্যবস্থাপনা বিষয়ে সম্মেলনে অংশগ্রহণের জন্য নিবন্ধন করার জন্য নির্দেশ দেয়া হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের চিঠিতে উল্লিখিত নিয়মে নিবন্ধন সম্পন্ন করার জন্য নির্দেশ করা হয়েছে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, সমস্ত অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির সব ব্যবস্থাপনা পরিচালক বা সিইও এবং কমপ্লায়েন্স অফিসারকে উপরোক্ত সম্মেলনে অংশগ্রহণ করতে হবে। তাই সম্মেলনে অংশগ্রহণের জন্য যত তাড়াতাড়ি সম্ভব নিবন্ধন করার জন্য বলা হয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।