• বিবিএসকে বিশ্বমানে নিয়ে যাবে এনএসডিএস

    বিবিএনিউজ.নেট | ২৩ জুন ২০১৯ | ৩:২২ অপরাহ্ণ

    বিবিএসকে বিশ্বমানে নিয়ে যাবে এনএসডিএস
    apps

    বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) সক্ষমতা বৃদ্ধি করতে হাতে নেয়া হয়েছে ‘জাতীয় পরিসংখ্যান উন্নয়ন কৌশলপত্র (এনএসডিএস)’ শীর্ষক প্রকল্প । এই প্রকল্প বিবিএসকে বিশ্বমানে নিয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

    রোববার রাজধানীর প‍্যান প‍্যাসিফিক সোনারগাঁও হোটেলে দুই দিনব্যাপী ‘এনএসডিএস ইমপ্লিমেন্টেশন সাপোর্ট প্রজেক্ট’ শীর্ষক ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন প্রকল্প সংশ্লিষ্টরা।

    Progoti-Insurance-AAA.jpg

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক ড. কৃষ্ণা গায়েন জানান, এনএসডিএস প্রকল্পটি বিবিএসের সার্বিক সক্ষমতা বৃদ্ধিতে এবং আধুনিক, কার্যকর ও সময়োচিত পরিসংখ্যান প্রণয়নে ভূমিকা রাখবে। জাতীয় পরিসংখ্যান উন্নয়ন কৌশলপত্র (এনএসডিএস) ও পরিসংখ্যান আইন ২০১৩ এর মাধ্যমে সরকার কর্তৃক বিবিএসের ওপর অর্পিত দায়িত্ব পালনে এ প্রকল্পটি সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।

    পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। তবে দুপুর পৌনে ১টা পর্যন্ত তিনি অনুষ্ঠানস্থলে উপস্থিত হননি।


    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বিশ্বব্যাংকের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর ডেনডেন চেন। বিদেশি অতিথি হিসেবে আছেন জাতিসংঘের আওতাধীন এশিয়া প্যাসিফিক পরিসংখ্যান ইনিস্টিটিউটের পরিচালক আশিষ কুমার, ন‍্যাশনাল স্ট্যাটিকস ব্রাঞ্চ অফিস ভুটানের পরিচালক চিমিং তাসারিং প্রমুখ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২২ অপরাহ্ণ | রবিবার, ২৩ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি