• বিশ্বজুড়ে ক্ষতিগ্রস্থ সংবাদমাধ্যমকে সহায়তা দেবে গুগল

    নিউজ ডেস্ক: | ১৭ এপ্রিল ২০২০ | ১:৩৮ অপরাহ্ণ

    বিশ্বজুড়ে ক্ষতিগ্রস্থ সংবাদমাধ্যমকে সহায়তা দেবে গুগল
    apps

    করোনা প্রকোপে বিশ্বব্যাপী ক্ষতিগ্রস্থ সংবাদমাধ্যমগুলোকে সহায়তা দেবে গুগল। সারাবিশ্বে বন্ধ হয়েছে অনেক বড় বড় প্রতিষ্ঠান। থমথমে অবস্থা বিরাজ করছে। তবে এখনো মানুষের স্বার্থে কাজ করছে এই মাধ্যমের কর্মীরা। বুধবার (১৫ এপ্রিল) এ ঘোষণা দেয় টেক জায়ান্ট এই প্রতিষ্ঠানটি। ঠিক কত পরিমাণের সহায়তা দেবে সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দেয়নি। তবে স্বল্প পরিসরের নিউজরুমের জন্য কয়েক হাজার ও বড় ধরনের নিউজরুম জন্য কয়েক লাখ ডলার অনুদান দেয়া হবে এমনটাই জানা গেছে।

    এর আগে গত মাসে এক ঘোষণায় বিশ্বজুড়ে ক্ষতিগ্রস্থ সংবাদ সংস্থাগুলোকে ১০ কোটি ডলার সহায়তার ঘোষণা দিয়েছে ফেসবুক।

    Progoti-Insurance-AAA.jpg

    করোনা মহামারিতে লকডাউন, অর্থনৈতিক অচলাবস্থা, গ্রাহক সংখ্যা হ্রাস পাওয়া, কর্মী সংকট সহ নানা কারণে সংবাদপত্রগুলোর ব্যাপক ক্ষতির শিকার হয়েছে। বিশ্বজুড়ে অসংখ্য পত্রিকা মুদ্রন বন্ধ রেখেছে। অসংখ্য পত্রিকা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

    গুগল নিউজের ভাইস প্রেসিডেন্ট রিচার্ড জিনগ্রা বুধবার এক ঘোষণায় বলেন, সবচেয়ে প্রয়োজনীয় সময়গুলোতে মানুষ ও সম্প্রদায়ের মধ্যে যোগাযোগ রক্ষায় স্থানীয় সংবাদ একটি অপরিহার্য উপাদান। বর্তমানে এটি লকডাউন, স্কুল ও পার্ক বন্ধ বা কভিড-১৯ দৈনন্দিন জীবনকে কিভাবে প্রভাবিত করছে সেসব বিষয়ে তথ্য সরবরাহে আরও বড় ভূমিকা রাখছে। যেসব স্থানীয় সংবাদমাধ্যম স্থানীয় সম্প্রদায়ের জন্য এই সংকটে মৌলিক তথ্য সরবরাহ করছে সেগুলোকে সহায়তা করবে গুগল।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৩৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি