শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বসেরা ১০০ খেলোয়াড়ের তালিকায় সাকিব-মুশফিক-মাশরাফি

আব্দুল্লাহ ইবনে মাস্উদ   |   বুধবার, ১৩ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   992 বার পঠিত

বিশ্বসেরা ১০০ খেলোয়াড়ের তালিকায় সাকিব-মুশফিক-মাশরাফি

ক্রীড়াবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ২০১৯ সালে বিশ্বসেরা ১০০ জন ক্রীড়া ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করেছে। যেখানে স্থান পেয়েছে বাংলাদেশের জনপ্রিয় তিন ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মর্তুজা।

৭৮টি দেশের প্রায় ৮০০ সেরা খেলোয়ারের মধ্য থেকে বিভিন্ন বিষয়ের উপর গবেষনা করে এই ১০০ জনের তালিকা তৈরি করেছে ইএসপিএন। এই তালিকায় ক্রিকেটার রয়েছেন মাত্র ১১ জন। যাদের মধ্যে তিনজন বাংলাদেশী ছাড়া আছেন কেবল ৮ জন ভারতীয় ক্রিকেটার। বাকি আর কোনো দেশের ক্রিকেটাররা এই তালিকায় স্থান পাননি।
১১ ক্রিকেটারের মধ্যে সবার উপরে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার অবস্থান সপ্তম। ১৩তম স্থানে রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বাকি ভারতীয়দের মধ্যে আছেন যুবরাজ সিং, শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও সুরেশ রায়না।

বাংলাদেশ থেকে প্রথমবারের মতো এই তালিকায় জায়গা পাওয়া সাকিব আল হাসান আছেন ৯০ এ, মুশফিকুর রহিম ৯২তম ও মাশরাফি বিন মর্তুজা ৯৮তম স্থানে।
মূলত তিনটি বিষয় বিবেচনা করে এই তালিকা তৈরি করে ইএসপিএন। গুগলে ওই খেলোয়াড়দের খোঁজার সংখ্যা, সামাজিক যোগাযোগমাধ্যমে ফলোয়ার সংখ্যা ও বিভিন্ন বিজ্ঞাপন থেকে প্রাপ্ত আয়।

আর এই ৩টি বিষয় মিলিয়ে তালিকার শীর্ষে আছেন জুভেন্টাসের পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয় স্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেবরন জেমস। আর তৃতীয় স্থানটি নিজের করে রেখেছেন বার্সেলোনার আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

চতুর্থ স্থানেও আছেন ফুটবলের আরেক তারকা পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এ ছাড়া টেনিসের দুই মহাতারকা রজার ফেদেরার ও রাফায়েল নাদালের অবস্থান যথাক্রমে ষষ্ঠ ও অষ্টম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৪ অপরাহ্ণ | বুধবার, ১৩ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।