• বিশ্বসেরা ১০০ খেলোয়াড়ের তালিকায় সাকিব-মুশফিক-মাশরাফি

    আব্দুল্লাহ ইবনে মাস্উদ | ১৩ মার্চ ২০১৯ | ৪:২৪ অপরাহ্ণ

    বিশ্বসেরা ১০০ খেলোয়াড়ের তালিকায় সাকিব-মুশফিক-মাশরাফি
    apps

    ক্রীড়াবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ২০১৯ সালে বিশ্বসেরা ১০০ জন ক্রীড়া ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করেছে। যেখানে স্থান পেয়েছে বাংলাদেশের জনপ্রিয় তিন ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মর্তুজা।

    ৭৮টি দেশের প্রায় ৮০০ সেরা খেলোয়ারের মধ্য থেকে বিভিন্ন বিষয়ের উপর গবেষনা করে এই ১০০ জনের তালিকা তৈরি করেছে ইএসপিএন। এই তালিকায় ক্রিকেটার রয়েছেন মাত্র ১১ জন। যাদের মধ্যে তিনজন বাংলাদেশী ছাড়া আছেন কেবল ৮ জন ভারতীয় ক্রিকেটার। বাকি আর কোনো দেশের ক্রিকেটাররা এই তালিকায় স্থান পাননি।
    ১১ ক্রিকেটারের মধ্যে সবার উপরে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার অবস্থান সপ্তম। ১৩তম স্থানে রয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বাকি ভারতীয়দের মধ্যে আছেন যুবরাজ সিং, শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও সুরেশ রায়না।

    Progoti-Insurance-AAA.jpg

    বাংলাদেশ থেকে প্রথমবারের মতো এই তালিকায় জায়গা পাওয়া সাকিব আল হাসান আছেন ৯০ এ, মুশফিকুর রহিম ৯২তম ও মাশরাফি বিন মর্তুজা ৯৮তম স্থানে।
    মূলত তিনটি বিষয় বিবেচনা করে এই তালিকা তৈরি করে ইএসপিএন। গুগলে ওই খেলোয়াড়দের খোঁজার সংখ্যা, সামাজিক যোগাযোগমাধ্যমে ফলোয়ার সংখ্যা ও বিভিন্ন বিজ্ঞাপন থেকে প্রাপ্ত আয়।


    আর এই ৩টি বিষয় মিলিয়ে তালিকার শীর্ষে আছেন জুভেন্টাসের পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয় স্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল তারকা লেবরন জেমস। আর তৃতীয় স্থানটি নিজের করে রেখেছেন বার্সেলোনার আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি।

    চতুর্থ স্থানেও আছেন ফুটবলের আরেক তারকা পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এ ছাড়া টেনিসের দুই মহাতারকা রজার ফেদেরার ও রাফায়েল নাদালের অবস্থান যথাক্রমে ষষ্ঠ ও অষ্টম।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:২৪ অপরাহ্ণ | বুধবার, ১৩ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি