• বিশ্বে পঞ্চম ধনী আম্বানি

    বিবিএনিউজ.নেট | ২৩ জুলাই ২০২০ | ১২:২০ অপরাহ্ণ

    বিশ্বে পঞ্চম ধনী আম্বানি
    apps

    মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্ব অর্থনীতি টালমাটাল। করোনার জেরে বিশ্ব শেয়ারবাজারে ধস নেমেছে। আর এর প্রভাব পড়ছে ধনকুবেরদের পকেটেও। করোনার জেরে তাদের সম্পত্তি কমতে শুরু করেছে। তবে এর মধ্যেও বিশ্বের পঞ্চম ধনী হিসেবে নিজের স্থান দখল করে নিয়েছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি।

    ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গত ১০ জুলাই তিনি বিশ্বের সপ্তম ধনী ব্যক্তির স্থান দখল করেন তিনি। বার্কশায়ার হ্যাথাওয়ে কোম্পানির প্রধান নির্বাহী (সিইও) ওয়ারেন বাফেটকে পেছনে ফেলে এই স্থান দখল করেন। মুকেশ আম্বানির মোট সম্পদের মূল্য ধরা হয়েছে ৭০.১ বিলিয়ন মার্কিন ডলার। তবে এর দেড় সপ্তাহ যেতে না যেতেই বিশ্বের পঞ্চম ধনী হিসেবে নিজের স্থান পাকা করে নিলেন তিনি।

    Progoti-Insurance-AAA.jpg

    বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বসের রিয়েল টাইম বিলিয়নিয়ারের র্যাঙ্ক অনুযায়ী, আম্বানির মোট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ৭৫ বিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫.৬১ লাখ কোটি টাকা। তালিকায় মুকেশ আম্বানির উপরে আছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী (সিইও) মার্ক জুকারবার্গ। তার মোট সম্পদের পরিমাণ ৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

    বুধবার (২২ জুলাই) রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারের মূল্য সর্বাধিক রেকর্ড বেড়ে ২ হাজার ১০ টাকায় পৌঁছায়। ফলে এই শিল্পগোষ্ঠীর মোট বাজার মূল্য দাঁড়ায় ১৩.০০ কোটি টাকা, যার ফলে ভারতের দামী প্রতিষ্ঠান হয়ে ওঠে রিলায়েন্স। গত তিন মাসে রিলায়েন্সের বাজারমূল্য প্রায় ৪৮ শতাংশ বেড়েছে।


    এদিকে বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় সবার উপরে রয়েছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার মোট সম্পদের পরিমাণ ১৮৫.৮ মার্কিন বিলিয়ন ডলার। মাইক্রোসফটের বিল গেটস রয়েছেন তারপরে, তার সম্পদের পরিমাণ ১১৩.১ বিলিয়ন মার্কিন ডলার। প্যারিস ভিত্তিক কোম্পানি এলভিএমআইচ- এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী (সিইও) বার্নার্ড আর্নল্ট তিন নম্বরে। আর চার নম্বরে রয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবা

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি