• বিশ্ব মানবতার কল্যাণ কামনায় আখেরি মোনাজাত

    নিজস্ব প্রতিবেদক | ১৬ ফেব্রুয়ারি ২০১৯ | ১২:৫১ অপরাহ্ণ

    বিশ্ব মানবতার কল্যাণ কামনায় আখেরি মোনাজাত
    apps

    আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা, মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, হেদায়েত, হেফাজত, রহমত, মাগফিরাত, নাজাত, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় ৫৪তম বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

    বিশ্ব ইজতেমায় গভীর আবেগপূর্ণ আখেরি মোনাজাতে গোটা দুনিয়ায় পথভ্রষ্ট মুসলমানের সঠিক পথের দিশা এবং তাবলিগের কাজে সবাইকে নিয়োজিত হওয়ার তওফিক কামনা করে মহান আল্লাহ রহমত, মাগফিরাত ও নাজাত প্রার্থনা করা হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    জোবায়ের ও সাদ অনুসারীদের পৃথকভাবে পরিচালিত শুক্রবার থেকে সোমবার একটানা ৪ দিনব্যাপী বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। দু’দিন করে তারা ইজতেমা পরিচালনা করছেন। প্রথম জোবায়ের অনুসারীদের আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকে ঢাকা ও গাজীপুরের আশপাশের জেলা থেকে হাজার হাজার মুসল্লির সম্মিলন ঘটে।

    ইজতেমায় আখেরি মোনাজাতে কাঙ্ক্ষিত আবেগঘন অযুত কণ্ঠে উচ্চারিত হয়েছে রাহমানুর রাহিম আল্লাহর মহত্ব ও শ্রেষ্ঠত্ব। মনীব-ভৃত্য, ধনী-গরিব, নেতাকর্মী নির্বিশেষে সব শ্রেণী পেশার মুসল্লি। আখেরি মোনাজাতে লাখ লাখ মুসল্লি দু’হাত তুলে আল্লাহ কাছে আকুতি-মিনতি করেন। কৃতকর্মের জন্য নিঃশর্ত ক্ষমা, আত্মশুদ্ধি, দুনিয়ার সব বালা মুসিবত, বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় দুই হাত তুলে মহান আল্লাহর দরবারে রহমত প্রার্থনা করেন।


    এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে আকাশ-বাতাস মুখরিত করে মহামহিম ও দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় লাখ লাখ মুসল্লিরা আকুতি জানান। আল্লাহ দরবারে দু’হাত তুলে গুনাহগার, পাপী বান্দা প্রতিপালকের কাছে ক্ষমা চেয়ে কান্নায় বুক ভাসান হাজার হাজার ধর্মপ্রাণ মুসলিম।

    মোনাজতের সময় ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জায়গা না পেয়ে হাজার হাজার মুসল্লি ময়দানের পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, কামারপাড়া সড়কসহ আশ-পাশের অলি-গলি, ফুটওভার ব্রিজ, বাসা-বাড়ি, কলকারখানা, মার্কেট ও যানবাহনের ছাদে, তুরাগ নদে নৌকায় অবস্থান নিয়ে দুই হাত তুলে আখেরি মোনাজাতে অংশ নেন।

    বিশ্ব ইজতেমার আয়োজকদের সূত্রে জানা গেছে, তুরাগ তীরে একটানা ৪দিনব্যাপী ৫৪তম ইজতেমায় দু’টি মোনাজাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে শনিবার আখেরি মোনাজাতসহ প্রথম দু’দিন ইজতেমা পরিচালনা করেন মওলানা জোবায়ের অনুসারীরা। পরের দু’দিন সাদ অনুসারীরা ইজতেমা পরিচালনা করবেন। সোমবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ৫৪তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫১ অপরাহ্ণ | শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি