• বিসিকের প্রকল্প ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

    বিবিএনিউজ.নেট | ১০ এপ্রিল ২০১৯ | ৩:০৩ অপরাহ্ণ

    বিসিকের প্রকল্প ব্যবস্থাপনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা
    apps

    প্রকল্প পরিচালকদের দক্ষতা ও সদিচ্ছার অভাবে সময়মত প্রকল্প বাস্তবায়ন হয় না বলে মন্তব্য করেছেন বিসিকের চেয়ারম্যান মো. মোশ্তাক হাসান, এনডিসি। মঙ্গলবার রাজধানীর ভিক্টরি হোটেলের কনফারেন্স রুমে শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের 3 Days Hands on Training on Project Management phase two– প্রকল্প ব্যবস্থাপনা শীর্ষক তিনদিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

    এসময় বিসিক চেয়ারম্যান বলেন, বিসিকের প্রকল্পগুলো ছোট এবং স্বল্প মেয়াদী। কিন্তু প্রকল্প বাস্তবায়নে দীর্ঘ সময় লাগছে। প্রকল্প বাস্তবায়নে এর পরিচালকদের প্রস্তুতি, মেধা, দক্ষতা ও সততা থাকা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

    Progoti-Insurance-AAA.jpg

    বিসিকের শিল্পাঞ্চলগুলো নাজুক অবস্থায় রয়েছে জানিয়ে বিসিকের চেয়ারম্যান বলেন, শিল্প এলাকায় দায়িত্বশীল কর্মকর্তারা নিয়মিত তদারকি করেন না। ফলে নির্ধারিত সময়ে রাস্তা, পানি, জ্বালানী ও বিদ্যুৎসহ প্রয়োজনীয় অবকাঠামোর উন্নয়ন হয়না আর তাই উদ্যোক্তাদের ভোগান্তিতে পড়তে হয়। এসব সমস্যা কাটিয়ে উঠতে শিল্পাঞ্চল প্রধান, প্রকল্প পরিচালক এবং কর্মকর্তাদের দায়িত্বশীল হবার তাগিদ দেন বিসিক চেয়ারম্যান মো. মোশ্তাক হাসান, এনডিসি।

    অনুষ্ঠানে অতিরিক্ত সচিব, (বিসিক) শিল্প মন্ত্রণালয়, মোহাম্মদ মফিজুল হক বলেন, পরিচালকদের প্রকল্প সম্পর্কে সব জানতে হবে, প্রকল্প এলাকায় অবস্থান করতে হবে এবং তা নির্ধারিত সময়ে বাস্তবায়ন করতে হবে।


    দ্বিতীয় ধাপের এ প্রশিক্ষণ কর্মশালায় শিল্প মন্ত্রণালয়ের অধীনে ২৭ জন প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করছেন। এর আগে প্রথম পর্বে বিসিকের ২৭ জন প্রকল্প পরিচালক প্রশিক্ষণ গ্রহণ করেছেন, উল্লেখ্য এই মুহূর্তে শিল্প মন্ত্রণালয়ের ৫২ টি আর বিসিকের অধীনে ২৭ টি প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের দক্ষ প্রশিক্ষকরা ৩ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান ডা. মো. আখতারুজ্জামান, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এবং প্রিজম প্রকল্পের পরিচালক মো: মাহবুবুর রহমান, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেতসহ শিল্প মন্ত্রণালয়, বিসিক এবং প্রিজম প্রকল্পের কর্মকর্তারা। আগামীকাল বৃহস্পতিবার এ প্রশিক্ষণ শেষ হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:০৩ অপরাহ্ণ | বুধবার, ১০ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি