রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিক ও প্রিজম প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা শুরু

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২৪ নভেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   386 বার পঠিত

বিসিক ও প্রিজম প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা শুরু

রাজধানীতে শুরু হলো বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের আয়োজনে “বিসিকের নতুন কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ এবং কম্পিউটার স্কিল প্রশিক্ষ” শীর্ষক ১৯ এবং ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কর্মশালা। রোববার সকালে উত্তরায় ক্ষুদ্র ও কুটিরশিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটি মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য (সচিব) সাহিন আহমেদ চৌধুরী।

বুনিয়াদি প্রশিক্ষণে বিসিকের ২৫ জনকর্মকর্তা অংশগ্রহণ করছেন। বিসিকের নতুন কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে। অন্যদিকে কম্পিউটার স্কিল প্রশিক্ষণে বিসিকের ৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। মূলত স্প্রেড শিট ও মাইক্রোসফট এক্সেলে ব্যবহারে দক্ষতা বৃদ্ধির জন্য যৌথভাবে এ কম্পিউটার স্কিল প্রশিক্ষণ দিচ্ছে বিসিক এবং প্রিজম প্রকল্প। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিকের চেয়ারম্যান মোঃ মোশ্তাক হাসান, বিসিকের প্রমোশন বিভাগের পরিচালক মোঃ খলিলুর রহমান, বিসিকের মার্কেটিং বিভাগের পরিচালক ও শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মাহবুবুর রহমান, স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম, নাসিবের সভাপতি মির্জা নুরুল গণি শোভন ও প্রিজম প্রকল্পের লিডার আলী সাবেতসহ শিল্প মন্ত্রণালয়, বিসিক, স্কিটি ও প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

অন্যদিকে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প-টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেনবাই দ্যা ওমেন ফোরামে’র আয়োজনে ফেনীতে শুরু হলো Training on Making Women Entrepreneur Bankable through Business & Financial Management –ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। ফেনী শহরের লোকাল ইনিশিয়েটিভ ফর ডেভলপমেন্টের প্রশিক্ষণকক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

এতে ২৫ জনক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হচ্ছে। প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১৬ অপরাহ্ণ | রবিবার, ২৪ নভেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11184 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।