• বীমার প্রিমিয়াম নির্ণয়ের ব্যবস্থা ওয়েবসাইটে রাখার নির্দেশ

    বিবিএনিউজ.নেট | ২২ জানুয়ারি ২০২০ | ১১:২১ পূর্বাহ্ণ

    বীমার প্রিমিয়াম নির্ণয়ের ব্যবস্থা ওয়েবসাইটে রাখার নির্দেশ
    apps

    দেশে ব্যবসা করা বীমা কোম্পানিগুলোর নিজস্ব ওয়েবসাইটে বীমার প্রিমিয়াম নির্ণয়ের (ক্যালকুলেট) ব্যবস্থা রাখা বাধ্যতামূলক করেছে এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

    এ জন্য প্রত্যেকটি সাধারণ ও জীবন বীমা কোম্পানিকে নিজস্ব ওয়েবসাইটের হোমপেজে ‘প্রিমিয়াম ক্যালকুলেটর লিঙ্ক’ রাখতে হবে। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে ওয়েবসাইটে নির্ভুলভাবে প্রিমিয়াম নির্ধারণের ক্যালকুলেটর লিঙ্ক দিয়ে নিয়ন্ত্রক সংস্থাকে অবহিত করতে হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    মঙ্গলবার সকল বীমা কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বরাবর পাঠানো এক চিঠিতে এ নির্দেশনা দিয়েছে আইডিআরএ।

    বীমা শিল্পকে জনপ্রিয় করার লক্ষ্যে এবং সরাসরি বীমা পরিকল্প ক্রয়ের সুযোগ সৃষ্টি ও প্রিমিয়াম সম্পর্কে ধারণা দেয়ার উদ্দেশ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।


    এতে বলা হয়েছে, বীমা শিল্পের উন্নয়ন, স্বচ্ছতা ও আস্থা আনার জন্য অটোমেশন এবং ডিজিটাইজেশনের কাজ শুরু হয়েছে। আগ্রহী পলিসি গ্রাহক নির্দিষ্ট মেয়াদে উপযুক্ত পরিকল্প নির্বাচন এবং পরিকল্পের প্রিমিয়াম ও প্রিমিয়ামের কিস্তির হিসাব নির্ভুলভাবে নির্ণয় করার সুবিধার্থে জীবন বীমা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রিমিয়াম ক্যালকুলেটর থাকা আবশ্যক।

    প্রিমিয়াম ক্যালকুলেটরে পরিকল্পসমূহের নাম, মেয়াদ, পেমেন্টের ধরন, পলিসি গ্রাহকের বয়স এবং বীমা অঙ্ক ইত্যাদি নির্বাচনের অপশন উল্লেখ করে প্রিমিয়াম হিসাব নির্ণয় করার ব্যবস্থা থাকতে হবে।

    অনুরূপভাবে নন-লাইফ বীমা প্রতিষ্ঠানসমূহের ক্ষেত্রে, আগ্রহী গ্রাহক বা প্রতিষ্ঠান বীমাকারীর ওয়েবসাইটে বিভিন্ন পরিকল্পের প্রয়ােজনীয় তথ্য পূরণ করে যাতে প্রিমিয়াম হিসাব নির্ণয় করতে পারে তার ব্যবস্থা করতে হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২১ পূর্বাহ্ণ | বুধবার, ২২ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি