রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বীমা অফিস খোলা রাখতে অর্থ মন্ত্রণালয়কে আইডিআরএ’র চিঠি

বিবিএ নিউজ.নেট   |   রবিবার, ০৪ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   298 বার পঠিত

বীমা অফিস খোলা রাখতে অর্থ মন্ত্রণালয়কে আইডিআরএ’র চিঠি

মহামারী করোনায় চলমান বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে বীমা কোম্পানির অফিস খোলা রাখতে অর্থ মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। রোববার (৪ জুলাই) আইডিআরএ’র পরিচালক নাজিয়া শিরিন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি অর্থ মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে। এমনটাই জানিয়েছে আইডিআরএ সূত্র।

মন্ত্রণালয়ের অনুমোদন পেলে আগামী ৭ জুলাই পর্যন্ত বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কার্যালয়সহ লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির প্রধানকালর্যায় এবং কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস খুলতে পারবে। এক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক জনবল নিয়ে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে অফিসিয়াল কার্যক্রম।

আইডিআরএ সূত্রে জানা গেছে, সীমিত পরিসরে বীমা কোম্পানির অফিস খোলার বিষয়ে গত ১ জুলাই বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)’র পাঠানো চিঠির সাথে একমত পোষণ করে এই উদ্যোগ নিয়েছে আইডিআরএ। দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখার স্বার্থে বিশেষ করে ব্যাংকের এলসি খোলার প্রয়োজনকে সামনে রেখে এই দাবি জানায় বিআইএ।

সংগঠনটি বলছে, দেশের আমদানি ও রপ্তানি বাণিজ্য চালু রাখার জন্য ব্যাংকসমূহের নৌ (কার্গো) কভার নোট এবং পলিসির বিশেষ প্রয়োজন হবে। বিধায় নন-লাইফ বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ কিছু গুরুত্বপূর্ণ শাখা কার্যালয় খোলা রাখা আবশ্যক। এছাড়া লাইফ বীমা কোম্পানিগুলোর প্রধান কার্যালয় বন্ধ থাকলে মৃত্যুদাবি মেয়াদোত্তীর্ণ দাবি ও স্বাস্থ্যবীমা সেবা প্রদানে অসুবিধার সৃষ্টি হবে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫৪ অপরাহ্ণ | রবিবার, ০৪ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।