• বীমা দিবসে জেলা-উপজেলা পর্যায়ে নেতৃত্বের ভিত্তিতে কাজ করার নির্দেশ আইডিআরএ’র

    নিজস্ব প্রতিবেদক | ১৫ জানুয়ারি ২০২৩ | ৮:৩৮ অপরাহ্ণ

    বীমা দিবসে জেলা-উপজেলা পর্যায়ে নেতৃত্বের ভিত্তিতে কাজ করার নির্দেশ আইডিআরএ’র
    apps

    আগামী ১ মার্চ জাতীয় বীমা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে জেলা-উপজেলা পর্যায়ে লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোকে নেতৃত্বের ভিত্তিতে কাজ করার নির্দেশনা দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। গত মঙ্গলবার (১০ জানুয়ারি) কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত একটি চিঠি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর নিকট পাঠানো হয়েছে।

    জাতীয় বীমা দিবস উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠান উদযাপন, সমন্বয়ও র‌্যালি আয়োজনের লক্ষে সকল বীমা কোম্পানিগুলোকে নির্দেশনা প্রদান করে আইডিআরএ। সেই লক্ষে দেশের ৮ বিভাগের ৬৪টি জেলা এবং ঢাকা বিভাগের ৫টি উপজেলায় নেতৃত্বের ভিত্তিত্বে দায়িত্ব পালন করার নির্দেশনা দেয়া হয়। একটি কোম্পানিকে দায়িত্ব দিয়ে কয়েকটি কোম্পানিকে সহযোগী রেখে জাতীয় বীমা দিবস উদযাপন করার লক্ষে সংশ্লিষ্ট উপ-কমিটি কর্তৃক তালিকা চূড়ান্ত করা হয়েছে।
    উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। তার এ যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ে স্মরণীয় করে রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশক্রমে প্রতিবছর ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করে সরকার।

    Progoti-Insurance-AAA.jpg

    বীমা খাতের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ২০২০ সালের ১ মার্চ প্রথমবারের মতো দেশব্যাপী জাতীয় বীমা দিবস পালিত হয়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় আগামী ২০২৩ সালের ১ মার্চ অনুষ্ঠিত হবে চতুর্থ জাতীয় বীমা দিবস।

     


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:৩৮ অপরাহ্ণ | রবিবার, ১৫ জানুয়ারি ২০২৩

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি