শনিবার ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী ৪-৮ নভেম্বরে ঢাকায় বীমাখাত নিয়ে আন্তর্জাতিক সেমিনার

বীমা শিল্পের সমস্যা ও উন্নয়ণ নিয়ে বিআইএ’র আলোচনা সরকারের সহযোগিতা ও নতুন পরিকল্পনায় জিডিপিতে ভূমিকা রাখবে বীমা খাত

শাহেদ মতিউর রহমান   |   বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   1097 বার পঠিত

বীমা শিল্পের সমস্যা ও উন্নয়ণ নিয়ে বিআইএ’র আলোচনা সরকারের সহযোগিতা ও নতুন পরিকল্পনায় জিডিপিতে ভূমিকা রাখবে বীমা খাত

বীমা শিল্পের সমস্যা ও উন্নয়ন নিয়ে আলোচনা সভায় বিভিন্ন কোম্পানীর চেয়ারম্যান ও মূখ্য নির্বাহী কর্মকর্তারা বলেছেন, সরকারের সহযোগিতা আর নতুন পরিকল্পনা নিয়ে এগুতে পারলে বীমাখাত  দেশের উন্নয়ন ও জিডিপিতে অগ্রণী ভূমিকা রাখবে। আইনের সংস্কার ও আয়কর সংক্রান্ত বিধি-বিধান যুগোপযোগী করতে পারলে বীমা সংশ্লিষ্ট সবাই উপকৃত হবে বলেও সভায় মতামত তুলে ধরা হয়। এছাড়া  চলতি বছরের নভেম্বরের  ৪ থেকে ৮ তারিখ ঢাকায় পাঁচ দিনব্যাপী বীমা খাত নিয়ে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠানের প্রস্তুতি বিষয়ে আলোচনা হয় । আরো বলা হয়  ঢাকায় এই ধরনের একটি আন্তর্জাতিক সেমিনার আয়োজন করতে হলে প্রায় তিনকোটি টাকার প্রয়োজন হবে। আর এই অর্থ বিদেশীদের মধ্যে যারা অংশ নেবে তারা এবং দেশের বিভিন্ন কোম্পানী যোগান দেবে।  এছাড়াও বিভিন্ন ক্যাটাগরির  স্পন্সরদের নিকট থেকেও অর্থ আসবে।

 

আজ (২৩ জানুয়ারী ) ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় আগত বিভিন্ন বীমা কোম্পানীর চেয়ারম্যান ও মূখ্য নির্বাহীরা (সিইও) তাদের মতামত তুলে ধরেন।

 

বাংলাদেশ ইন্সুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র স্ভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, আইডিআরএ’র চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন  আইডিআরএ’র সদস্য গকুল চাঁদ দাস ও ড.মোশারফ হোসেন এফসিএ, জীবন বীমার চেয়ারম্যান শেলিনা আফরোজ, বিআইএ’র ভাইস চেয়ারম্যান প্রফেসর রুবিনা হামিদ। অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন চার্টার্ড লাইফের  চেয়ারম্যান উপাধ্যক্ষ আবদুস শহীদ এমপি, বিজিআইসির চেয়ারম্যান তৌহিদ সামাদ, বাংলাদেশ ইন্সুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও পপুলার লাইফের সিইও বিএম ইউসুফ আলী, কর্ণফূলী ইন্সরেন্সের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, রূপালী ইন্সরেন্স এর সিইও  পি কে রায় এফসিএ, বেষ্ট ল্ইাফ এর চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিক, ইউনাইটেড ইন্স্যুরেন্সের চেয়ারম্যান সৈয়দ আজিজ আহ্মেদ, প্রগতী লাইফের সিইও জালালুল আজিম, আইডিআর এর সাবেক সদস্য সুলতান উল আবেদীন মোল্লা, বিআইপিডি’র পরিচালক কাজী মোরতুজা আলী, বিআইএ’র সেক্রেটারী জেনারেল নিশীথ কুমার সরকার সহ অনেকে

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:৩৭ অপরাহ্ণ | বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।