• বেতনসহ কর্মচারীদের টানা তিন মাসের ছুটি

    বিবিএনিউজ.নেট | ২৬ মার্চ ২০১৯ | ৩:৪৬ অপরাহ্ণ

    বেতনসহ কর্মচারীদের টানা তিন মাসের ছুটি
    apps

    অস্ট্রেলিয়ার একটি সংস্থা কর্মচারীদের কাজে উৎসাহী করতে অভিনব এক ছুটির ব্যবস্থা করেছে। প্রতিষ্ঠানটি কর্মচারীর ব্যক্তিগত জীবনকে গুরুত্ব দিতে এমন একটি উদ্যোগ নিয়েছে যাতে করে প্রত্যেকেই বারো সপ্তাহের বেতনসহ ছুটি পাবেন।

    তবে অস্ট্রেলিয়ার এই প্রতিষ্ঠানটিই প্রথম নয়, বিশ্বের আরও বেশ কিছু প্রতিষ্ঠান কর্মচারীর কথা মাথায় রেখে প্রচলন করেছে অভিনব সব ছুটির। সম্প্রতি জাপানের একটি সংস্থা ঘোষণা দিয়েছে কর্মচারীরা ধূমপান ছাড়লেই বছরে অতিরিক্ত ৬ দিনের ছুটি পাবেন।

    Progoti-Insurance-AAA.jpg

    চীনের একটি প্রতিষ্ঠান গত ফেব্রুয়ারিতে সম্পূর্ণ নতুন একটি ছুটি প্রদানের কথা জানায়। তাদের প্রতিষ্ঠানে কর্মরত ত্রিশ কিংবা বেশি বয়সী অবিবাহিত নারীদের প্রেম করার জন্য বিশেষ ছুটির ব্যবস্থা করেছে। বিশ্বের আরও কিছু প্রতিষ্ঠানেও আছে অভিনব সব ছুটির ব্যবস্থা।

    বারো সপ্তাহের ছুটির ব্যবস্থা করা অস্ট্রেলিয়ার ওই প্রতিষ্ঠানটির নাম আর্নেস্ট অ্যান্ড ইয়াং ওশেনিয়া। তাদের চালু করা লম্বা ছুটির নাম ‘লাইফ লিভ’। তারা বলছে, প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত সকলেই এই ‘লাইফ লিভ’ সুবিধা পাবেন। চাইলে কর্মচারীরা ৬ সপ্তাহ করে বছরে দুইবার অথবা টানা ১২ সপ্তাহ এভাবে বিশেষ ছুটি নিতে পারবেন।


    প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তা কেট হিলম্যান জানান, বিভিন্ন জরিপে দেখা গেছে, বাড়তি ছুটি পেলে কর্মচারীদের কাজের উৎসাহ ও মনোযোগ প্রায় ১১ শতাংশ বেড়ে যায় ও কাজের প্রতি কর্মচারীদের দায়বদ্ধতাও বাড়ে। ফলে তার ইতিবাচক প্রভাব পড়ে কাজে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি