• বেড়েছে সূচক ও লেনদেন

    বিবিএ নিউজ.নেট | ২৯ জুলাই ২০২১ | ৪:২৮ অপরাহ্ণ

    বেড়েছে সূচক ও লেনদেন
    apps

    সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলতি সপ্তাহের লেনদেন শেষ হয়েছে। সূচক বাড়ার সঙ্গে বেড়েছে মোট লেনদেন।

    আজ (২৯ জুলাই) ডিএসইএক্স সূচকটি ৮.০৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪২৫.২৬ পয়েন্টে দাঁড়ায়। যা সূচকটি ২০১৩ সালের ২৭ জানুয়ারি চালু হওয়ার পরে সর্বোচ্চ। তবে পূর্বের যেকোন সময়ের তুলনায় এই সূচকটি বর্তমান কমিশনের নেতৃত্বে গত ১৮ জুলাই অতিক্রম করে উপরে উঠে আসে। এরপরে সেই উচ্চতাকেই প্রতিনিয়ত অতিক্রম করছে।

    Progoti-Insurance-AAA.jpg

    আজ লেনদেন শেষে ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৬৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪০১.০৪ পয়েন্টে এবং দুই হাজার ৩২৭.৮৭ পয়েন্টে।

    এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৫২১ কোটি ৩১ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৬০ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৬০ কোটি ৮৯ লাখ টাকার।


    ডিএসইতে আজ ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৯টির বা ৪২.৫২ শতাংশের, শেয়ার দর কমেছে ১৬৭টির বা ৪৪.৬৫ শতাংশের এবং ৪৮টির বা ১২.৮৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

    অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৩৫.৩৯ পয়েন্টে।

    সিএসইতে আজ ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪১টির দর বেড়েছে, কমেছে ১৩৮টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৫ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:২৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ২ কোম্পানির ইপিএস প্রকাশ

    ০৯ জানুয়ারি ২০২১

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি