• শিরোনাম

    বোনাস শেয়ার লভ্যাংশ দেবে ন্যাশনাল পলিমার

    বিবিএনিউজ.নেট | ৩০ আগস্ট ২০১৯ | ১২:৪১ অপরাহ্ণ

    বোনাস শেয়ার লভ্যাংশ দেবে ন্যাশনাল পলিমার

    লভ্যাংশ হিসাবে শেয়ারহোল্ডারদের বোনাস শেয়ার দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ন্যাশনাল পলিমার। বৃহস্পতিবার অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

    ২০১৮-১৯ অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির পরিচালনা পর্ষদ লভ্যাংশ হিসাবে শেয়ারহোল্ডারদের ২২ শতাংশ বোনাস শেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

    ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ সেপ্টেম্বর।

    প্রকৌশল খাতের এ কোম্পানিটি ১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। পিভিসি পাইপ ও ফিটিংস, পিভিসি দরজা, জগ, বাটি, গামলা, মগ, টিফিন বক্স, গ্লাস, বালতিসহ গৃহস্থালির বিভিন্ন প্লাস্টিক পণ্য উৎপাদন ও বাজারজাত করা কোম্পানিটি নিয়মিতই শেয়ারহোল্ডারদের ১০ শতাংশের ওপরে লভ্যাংশ দিয়ে আসছে।

    তবে লভ্যাংশ হিসেবে কোম্পানিটি থেকে শেয়ারহোল্ডাররা শুধুই শেয়ার পাচ্ছেন। ২০১১ সাল থেকে প্রতি বছরই প্রতিষ্ঠানটি লভ্যাংশ হিসেবে ১৫ শতাংশ বা তার বেশি বোনাস শেয়ার দিয়েছে।

    এর মধ্যে ২০১৮ সালে ২২ শতাংশ, ২০১৭ সালে ২০ শতাংশ, ২০১৬ সালে ২০ শতাংশ, ২০১৫ সালে ১৮ শতাংশ, ২০১৪ সালে ১৮ শতাংশ এবং ২০১৩, ২০১২ ও ২০১১ সালে ১৫ শতাংশ করে বোনাস শেয়ার লভ্যাংশ পেয়েছেন শেয়ারহোল্ডাররা।

    ২৯ কোটি ৯১ লাখ ১০ হাজার টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানিটির শেয়ার সংখ্যা দুই কোটি ৯৯ লাখ ১১ হাজার ৩৪০টি। এর মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে আছে ৪৫ দশমিক ৪৩ শতাংশ। সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৬ দশমিক ২৫ শতাংশ ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৮ দশমিক ৩২ শতাংশ শেয়ার আছে।

    নিয়মিত লভ্যাংশ হিসাবে বোনাস শেয়ার দেয়া কোম্পানিটির উদ্যোক্তা ও পরিচালকদের শেয়ার বিক্রি করে দেয়ার প্রবণতা দেখা যাচ্ছে। এক বছর আগে বা ২০১৮ সালের জুন শেষে কোম্পানিটির মোট শেয়ারের ৫৭ দশমিক ৫৪ শতাংশ শেয়ার ছিল উদ্যোক্ত ও পরিচালকদের কাছে। অর্থাৎ এক বছরে প্রতিষ্ঠানটির উদ্যোক্তা ও পরিচালকরা ৮ শতাংশে ওপরে শেয়ার বিক্রি করে দিয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি