সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাংকাসুরেন্স বিষয়ে আইডিআরএর মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   147 বার পঠিত

ব্যাংকাসুরেন্স বিষয়ে আইডিআরএর মতবিনিময় সভা অনুষ্ঠিত

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ব্যাংকাসুরেন্স বিষয়ে গতকাল এক মতবিনিময় সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

সভায় বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির প্রতিনিধিগণ ছাড়াও বিভিন্ন ব্যাংকের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তাগণসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় ব্যাংকাসুরেন্স বিষয়ে বাংলাদেশ ব্যাংক এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক জারিকৃত গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা উপস্থাপন করেন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (লাইফ) ড. মো. আশরাফুজ্জামান।

মতবিনিময়কালে বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং প্রতিনিধিগণ ব্যাংকাসুরেন্স চালুর বিষয়ে তাদের আগ্রহ-উদ্দীপনা ও নিজ নিজ ব্যাংকের প্রস্তুতির বিষয় উল্লেখ করেন। পাশাপাশি বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ও প্রতিনিধিগণ তাদের অবস্থান তুলে ধরেন। উল্লেখ্য বাংলাদেশ অ্যাসোসিয়েশনের পক্ষে ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ পাভেল, ইন্স্যুরেন্স ফোরামের পক্ষে প্রেসিডেন্ট বিএম ইউসুফ আলী, সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জয়নুল বারী বলেন, ব্যাংকাসুরেন্স চালু হলে ব্যাংকের প্রশিক্ষিত ও দক্ষ জনবলের মাধ্যমে বীমা পণ্য ব্যাংকের গ্রাহকদের মধ্যে বিপণন করা হবে। ফলে বীমা গ্রাহকের সংখ্যা বৃদ্ধি পাবে, বীমা পলিসি তামাদির হার হ্রাস পাবে। সার্বিক ভাবে বীমার পেনিট্রেশন বৃদ্ধি পাবে। তিনি ব্যাংকের গ্রাহকদের বিষয়টি বিবেচনায় নিয়ে নতুন নতুন বীমা পরিকল্প নিয়ে আসার জন্য বীমাকারীদের পরামর্শ দেন। ব্যাংকাসুরেন্স সফলভাবে চালু করার জন্য ব্যাংক ও বীমা কোম্পানিগুলোকে সহযোগিতামূলক ও অংশীদারিত্বমূলক মনোভাব নিয়ে অগ্রসর হওয়ার জন্য সকলকে পরামর্শ প্রদান করেন। বীমাদাবী পরিশোধসহ গ্রাহক সেবার মান উন্নয়নের উপর তিনি গুরুত্ব আরোপ করেন। সিটি

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:২৮ অপরাহ্ণ | সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।