• এপেক্স ওয়েভিংয়ের কারখানা বন্ধ

    ব্যাংক ঋণ পরিশোধের সময় বাড়লে কারখানা পুনরায় চালু করতে পারবো : হারুন অর রশিদ

    নিজস্ব প্রতিবেদক | ০৯ জুন ২০২২ | ৬:১৭ অপরাহ্ণ

    ব্যাংক ঋণ পরিশোধের সময় বাড়লে কারখানা পুনরায় চালু করতে পারবো : হারুন অর রশিদ
    apps

    শেয়ারবাজারে এসএমই বোর্ডে লেনদেন হওয়া এপেক্স ওয়েভিং অ্যান্ড ফিনিশিং মিলসের বিদ্যুৎ ও গ্যাসের লাইন বা সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। বকেয়া বিল পরিশোধ না করার কারনে সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে কোম্পানির চলমান কারখানা বন্ধ হয়ে গেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
    এপেক্স ওয়েভিংয়ের গত ২২ মে বিদ্যুৎ এবং ২৩ মে গ্যাসের লাইন বন্ধ করে দেওয়া হয়েছে। কারখানা বন্ধ এই কোম্পানিটির শেয়ার গত ১ জুন থেকে টানা উত্থানে রয়েছে। ১ জুন শেয়ারটির দর ১৩.৬০ টাকা বেড়ে ৮ জুন ২২ টাকায় উঠে এসেছে। এই স্বল্প সময়ে শেয়ারটির দর বেড়েছে ৮.৪০ টাকা বা ৬২ শতাংশ। এছাড়া শেয়ারটি গতকাল (০৯ জুন) ১০ শতাংশ বেড়ে হল্টেড হয়ে পড়েছে।
    এ বিষয়ে কথা হয় এপেক্স ওয়েভিং এর ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন অর রশিদের সাথে। তিনি বলেন, বকেয়া বিল পরিশোধ করার জন্য চেষ্টা করে যাচ্ছি। বর্তমানে কোম্পানির বন্ধ রাখা হয়েছে। আমাদের কর্মচারীদের বেতনের প্রায় ৫০ শতাংশ পরিশোধ করা হয়েছে। কি পরিমাণ বিদ্যুৎ ও গ্যাস বিল বকেয়া রয়েছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, কারখানার বিদ্যুৎ বিল ১ কোটি টাকা ও গ্যাস বিলের পরিমাণ প্রায় ৪ কোটি টাকা এছাড়া কোম্পানি সোনালী ব্যাংক থেকে ১২১ কোটি টাকার ঋণ নেয়া আছে যেটা বেড়ে এখন ১৩০ কোটি টাকা হয়েছে। আমরা ব্যাংকে চিঠি দিয়েছে কিস্তি পরিশোধের জন্য সময় বৃদ্ধি করতে। ১০ বছর সময়ের জায়গায় ২০ বছর করে দিলে আমরা এ ঋণও পরিশোধ করে দিতে পারবো এবং কারখানা পুণরায় চালু করতে পারবো।
    বন্ধ কোম্পানির শেয়ারের দর অস্বাভাবিক হারে বৃদ্ধির কারণ সম্পর্কে প্রশ্ন করা হলেন তিনি বলেন, আমি বলতে পারবো না। আমাদের কোম্পানিরতো কোন মূল্য সংবেদনশীল তথ্যও নেই তারপরও শেয়ারের দর বৃদ্ধি পাচ্ছে। কেন শেয়ারদর বৃদ্ধি পাচ্ছে বার বার অনেকের কাছে সেই প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:১৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি