• ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে বসছে অর্থ মন্ত্রণালয়

    বিবিএনিউজ.নেট | ৩০ এপ্রিল ২০১৯ | ১১:১৬ পূর্বাহ্ণ

    ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সাথে বসছে অর্থ মন্ত্রণালয়
    apps

    অনিয়ম, দুর্নীতি আর অব্যবস্থাপনা মোকাবিলায় বিশেষায়িত ব্যাংক ও আর্থিকপ্রতিষ্ঠানের প্রধান নির্বাহীদের সঙ্গে বসছে অর্থ মন্ত্রণালয়। আগামী ১২ মে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

    সূত্র জানায়, বৈঠকে ঋণ বিতরণ, ঋণ আদায়, খেলাপি ঋণের পরিমাণ, অডিট আপত্তি, মামলা, প্রশিক্ষণ ও বিভাগীয় মামলা সংক্রান্ত তথ্যাদি পর্যালোচনা করা হবে। একই সঙ্গে ভবিষ্যতে আরও স্বচ্ছতার সঙ্গে বিশেষায়িত ব্যাংক ও আর্থিকপ্রতিষ্ঠান পরিচালনার ক্ষেত্রে কী কী পদক্ষেপ গ্রহণ করা যায় সেসব বিষয়েও আলোচনা হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের তফসিলভুক্ত বিশেষায়িত ব্যাংক বাংলাদেশ কৃষি (বিকেবি) ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। এর বাইরে সরকারি বিশেষায়িত আর্থিকপ্রতিষ্ঠানগুলো হচ্ছে- হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক ও প্রবাসী কল্যাণ ব্যাংক।

    বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ তথ্য অনুযায়ী, ২০১৮ সালের ডিসেম্বর শেষে বিশেষায়িত দুই ব্যাংকের খেলাপি ঋণের পরিমাণ দাঁড়িয়েছে চার হাজার ৭৮৭ কোটি টাকা। যা মোট ঋণের ১৯ দশমিক ৪৬ শতাংশ। ২০১৭ সালের বিশেষায়িত দুটি ব্যাংকের খেলাপি ঋণ ছিল পাঁচ হাজার ৪২৬ কোটি টাকা।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:১৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি