• ব্যাংক লেনদেনের নতুন সময়সূচী ঘোষণা

    নিজস্ব প্রতিবেদক: | ০৩ এপ্রিল ২০২০ | ৩:১৫ অপরাহ্ণ

    ব্যাংক লেনদেনের নতুন সময়সূচী ঘোষণা

    বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন


    apps

    আগামী রোববার (৫ এপ্রিল) থেকে ব্যাংকে লেনদেনের সময় ১ ঘণ্টা বাড়িয়ে দুপুর ১টা পর্যন্ত চালু রাখতে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার (২ এপ্রিল) জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী নতুন সময়সূচি হবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। তবে লেনদেন ব্যতীত দাফতরিক কাজ করার জন্য বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে।

    এছাড়া উল্লেখিত সময়ে গ্রাহকের প্রয়োজনে নগদ অথবা চেকের মাধ্যমে অর্থ জমা ও উত্তোলনের পাশাপাশি ডিডি বা পে-অর্ডার ইত্যাদি ইস্যু, ট্রেজারি চালান জমা দেওয়া যাবে বলে জানানো হয়। এসময় বাংলাদেশ ব্যাংক কর্তৃক চালু রাখা বিভিন্ন পেমেন্ট সিস্টেমের অথবা ক্লিয়ারিং ব্যবস্থার আওতাধীন অন্যান্য লেনদেন সুবিধাও ব্যাংকগুলোকে নিশ্চিত করতে হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    উল্লেখ্য, এর আগে গত ২৪ ও ২৫ মার্চ জারি বাংলাদেশ ব্যাংকের পৃথক দুইটি প্রজ্ঞাপনে বলা হয়েছিল করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে সরকারের পাঁচ দিনের সাধারণ ছুটির মধ্যেও সীমিত আকারে ব্যাংক লেনদেন হবে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, গত ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। তবে আজ ২ এপ্রিল জারি নতুন প্রজ্ঞাপনে বলা হয়েছে ৫ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত সকাল ১০ টা দুপুর ১ টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ৩:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি