সোমবার ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাপক দরপতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   38 বার পঠিত

ব্যাপক দরপতনে লেনদেন কমেছে

আজ ১৮ সেপ্টেম্বর বাপক দর পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পতন পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০০ শতাংশ বা ০.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩১০.৯৭ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬১.৩৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৮.৫৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৬টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২১.৩০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৩ কোটি ৬৮ লাখ ৭২ হাজার ৬০৬টি শেয়ার ১ লাখ ৭০ হাজার ১৫৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭৩৪ কোটি ৬১ লাখ ৭১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৭ সেপ্টেম্বর ডিএসইতে ১৫ কোটি ৮৩ লাখ ০৮ হাজার ৩৭৯টি শেয়ার ১ লাখ ৮৯ হাজার ২১১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৬৭ কোটি ৬৯ লাখ ০৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৩৩ কোটি ০৭ লাখ ৩৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০১ শতাংশ বা ৩২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬৫৩.৭৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৮ কোটি ১১ লাখ ২০ হাজার ৩৬৮ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬ কোটি ৯৭ লাখ ৮৯ হাজার ১৩৬ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ১ কোটি ১৩ লাখ ৩১ হাজার ২৩২ টাকা।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩২ অপরাহ্ণ | সোমবার, ১৮ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।