সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্র্যাক ব্যাংকে ট্রান্সজেন্ডার কর্মী নিয়োগ

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ০৬ অক্টোবর ২০২১   |   প্রিন্ট   |   267 বার পঠিত

ব্র্যাক ব্যাংকে ট্রান্সজেন্ডার কর্মী নিয়োগ

কর্মস্থলে বৈচিত্র্য সৃষ্টি ও সামাজিক অন্তর্ভুক্তি উদ্যোগের অংশ হিসেবে সুবিধাবঞ্চিত ১৪ জন ট্রান্সজেন্ডার ও ‘ভিন্নরকমভাবে’ সক্ষমদের নিয়োগ দিয়েছে বেসরকারি ব্র্যাক ব্যাংক। যোগ্যতা অনুযায়ী তাদের বিভিন্ন বিভাগের কাজে যুক্ত করা হবে। সম্প্রতি এ তথ্য জানিয়েছে ব্যাংকটি।

এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, জাতি, গোত্র, ধর্ম, লিঙ্গ পরিচয়, শারীরিক অবস্থা কোনো ব্যক্তির প্রতিভা বিকাশে বাধা হওয়া উচিত নয়। এ নতুন কর্মকর্তাদের ব্র্যাক ব্যাংক পরিবারে স্বাগত জানানোর প্রস্তুতি হিসেবে ব্যাংকের কর্মীদের সংবেদনশীল হতে অনুপ্রাণিত করা হচ্ছে। আমরা বিশ্বাস করি, এ উদ্যোগ ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীকে সমাজের মূলস্রোতে অন্তর্ভুক্ত করতে সচেতনতা সৃষ্টি করবে।

তিনি আরও বলেন, সমাজে প্রচলিত ধারণা ও সামাজিক বাধা দূর এবং সব মানুষের জন্য সমান সুযোগ সৃষ্টি করতে কাউকে না কাউকে অবশ্যই আগে এগিয়ে আসতে হয়। ট্রান্সজেন্ডার ও ‘ভিন্নরকমভাবে’ সক্ষমদের যেসব শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার আলো দিয়েছে তাদের আমি আন্তরিক ধন্যবাদ জানাই।

এই নতুন কর্মকর্তাদের ব্র্যাক ব্যাংক পরিবারে স্বাগত জানানোর প্রস্তুতি হিসেবে ব্যাংকের কর্মীদের সচেতন ও সংবেদনশীল হতে অনুপ্রাণিত করা হয়েছে, যাতে নতুন সদস্যরা আন্তরিক অভ্যর্থনা পান ও কর্মস্থলে তাদের গ্রহণযোগ্যতা নিশ্চিত হয়।

সেলিম হোসেন বলেন, একটি মূল্যবোধ ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ‘কেউ পিছিয়ে থাকবে না’ দর্শনে বিশ্বাস করে ব্র্যাক ব্যাংক। আমরা ভিন্ন ও বৈচিত্র্য জীবন ধারার গুরুত্ব উপলব্ধি করি, যা লিঙ্গ সম্পর্কে বদ্ধমূল ধারণার গণ্ডি ছাড়িয়ে যায়। আমরা আমাদের নীতি ও পদ্ধতি এমনভাবে সাজাই যাতে সর্বস্তরের মানুষ প্রতিভা বিকাশের সুযোগ পায়।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরও বলেন, আমরা মনে করি, এ উদ্যোগের ফলে একটি অন্তর্ভুক্তিমূলক সমাজের সৃষ্টি হবে, যেখানে কোনো মানুষ তার লিঙ্গ পরিচয় বা শারীরিক অবস্থা দ্বারা নয়, বরং মেধা ও সম্ভাবনা দ্বারা মূল্যায়িত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০৪ অপরাহ্ণ | বুধবার, ০৬ অক্টোবর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।