শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বড় উত্থানে শেষ হলো সপ্তাহ

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১   |   প্রিন্ট   |   214 বার পঠিত

বড় উত্থানে শেষ হলো সপ্তাহ

টানা আট কার্যদিবস উত্থানের ধারা অব্যাহত রয়েছে পুঁজিবাজারে। এ ধারাবাহিকতায় সপ্তাহের শেষ কার্যদিবসেও বড় উত্থান হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন ডিএসইর সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে মোট লেনদেন। তবে লেনদেনে অংশ নেওয়া কোম্পানির দর বাড়া-কমার সংখ্যা ছিল সমান।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৪২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ২৫৮.৭৪ পয়েন্টে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০.৪০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৩.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫৯২.৩১ পয়েন্টে এবং দুই হাজার ৬৪৭.১৪ পয়েন্টে। এই তিন সূচক চালুর পর আজই সর্বোচ্চ স্থানে অবস্থান নিয়েছে।

ডিএসইতে আজ ২ হাজার ৬৯৬ কোটি ৫৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৪১ কোটি ৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৫৫৫ কোটি ৫২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭৭টির বা ৪৭.০৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭৭টির বা ৪৭.০৭ শতাংশের এবং ২২টির বা ৫.৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৫.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ১৪৪.১৩ পয়েন্টে। সিএসইর অপর সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ১০০.৯৮ পয়েন্ট, সিএসই-৫০ সূচক ১৯.০২ পয়েন্ট এবং সিএসআই ১০.৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২ হাজার ৬৮০.৪৯ পয়েন্টে, ১ হাজার ৫৪৩.৬৯ পয়েন্টে এবং ১ হাজার ৩৫৪.৮৮ পয়েন্টে। সিএসইর এই চার সূচক চালুর পর আজই সর্বোচ্ছে অবস্থান নিয়েছে। আজ সিএসইর আরেক সূচক সিএসই-৩০ সূচক ২৪৯.৯৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৯৪.১৭ পয়েন্টে।

সিএসইতে আজ ৩৩২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪১টির দর বেড়েছে, কমেছে ১৬১টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।