শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ১৭১

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   360 বার পঠিত

ভারতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ১৭১

ফাইল ছবি

চার দিনের সফরে আজ বৃহস্পতিবার সকালে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে ১০ জন মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীসহ তার সফরসঙ্গীর সংখ্যা মোট ১৭১ জন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সফরে মন্ত্রীদের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

উপদেষ্টাদের মধ্যে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নসরুল এবং পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমও রয়েছেন ভারত সফরে। এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন ৭৬ জন ব্যবসায়ীর একটি প্রতিনিধি দল।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৩ জন, বিশিষ্ট ব্যক্তিদের তালিকায় ১১ জন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফারুক খান, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের আটজন কর্মকর্তা এবং নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও এই দলে যুক্ত হবেন।

পররাষ্ট্র ছাড়া এ সফরে অন্যান্য মন্ত্রণালয়ের প্রতিনিধি থাকছেন ১০ জন। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় অগ্রগামী দলের সদস্য হয়ে ইতোমধ্যে ভারতে পৌঁছেছেন ১০ কর্মকর্তা। সফরকারী দলে প্রধানমন্ত্রীর নিরাপত্তাসঙ্গী নয়জন, প্রেস এবং মিডিয়া টিমের ১০ জন, গণমাধ্যম ব্যক্তিত্ব পাঁচজন থাকছেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।