• ভিআইপিদের করোনা চিকিৎসায় আলাদা হাসপাতাল প্রস্তুত

    ব্যাংক বীমা অর্থনীতি ডেস্ক | ২২ এপ্রিল ২০২০ | ১০:২০ অপরাহ্ণ

    ভিআইপিদের করোনা চিকিৎসায় আলাদা হাসপাতাল প্রস্তুত
    apps

    কোনো ভিআইপি নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হলে তাদের চিকিৎসার জন্য আলাদা হাসপাতালের ব্যবস্থা রাখা হচ্ছে। নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) সুবিধা আছে— এমন হাসপাতালে তাদের চিকিৎসা করানো হবে। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (স্বাস্থ্য শিক্ষা) অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির মঙ্গলবার (২১ এপ্রিল) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

    ডা. আবু ইউসুফ ফকির বলেন, বাংলাদেশে ভিআইপিদের জন্য আলাদা চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এর মধ্যে কোভিড-১৯ চিকিৎসার জন্য ডেডিকেটেড শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। এছাড়া রাজধানীর অ্যাপোলো হাসপাতালেও চিকিৎসা দেওয়ার বিষয়ে আমরা চিন্তাভাবনা করছি। এ বিষয়ে আলোচনা চলছে। মন্ত্রী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন ভিআইপিদের চিকিৎসা অ্যাপোলো হাসপাতালে দেওয়ার জন্য কথাবার্তা চলছে। এছাড়া চিকিৎসকরা আক্রান্ত হলে গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে আলাদাভাবে।

    Progoti-Insurance-AAA.jpg

    তিনি বলেন, ভিআইপিদের আইসোলেশন বা কোয়ারেনটাইনের জন্য কোনো পরিকল্পনা নেই। আর তাই যাদের ক্ষেত্রে আইসিইউ দরকার হবে, তাদের গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসা দেওয়া হতে পারে। অ্যাপোলো হাসপাতালেও আমরা এখন কথাবার্তা চালিয়ে যাচ্ছি। তবে গ্যাস্ট্রোলিভার হাসপাতালেই আপাতত ভিআইপিদের চিকিৎসা দেওয়া হবে— এটা বলতে পারেন। চিকিৎসকরা আক্রান্ত হলেও এখানে চিকিৎসা দেওয়া হবে।

    এ বিষয়ে জানতে চাইলে অবশ্য স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আমিনুল হাসান ভিআইপিদের জন্য আলাদা হাসপাতালের ব্যবস্থা রাখার তথ্য জানাতে পারেননি। তিনি বলেন, এমন কোনো সিদ্ধান্ত আমার জানা নেই।


    তবে নাম প্রকাশ না করার শর্তে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের একাধিক সূত্র জানিয়েছে, এই হাসপাতালে মূলত রাষ্ট্রীয়ভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি, বিভিন্ন দূতাবাসের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের চিকিৎসা দেওয়া হবে। এ কারণে অনেকেই এর মধ্যে হাসপাতাল ঘুরে গেছেন। কিছু দেশের দূতাবাসের কর্মকর্তারাও ঘুরে গেছেন। মন্ত্রণালয় থেকেও জানানো হয়েছে, এখানে ভিআইপিদের চিকিৎসা দেওয়া হবে বলে। সেভাবে আইসিইউও প্রস্তুত রাখা হয়েছে।

    বেসরকারি মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ মুবিন খান বলেন, এরই মধ্যে তিনটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালকে কোভিড-১৯ চিকিৎসার জন্য ডেডিকেটেড করা হয়েছে। এর মধ্যে খুব দ্রুতই ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা শুরু হবে। এছাড়া আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ ও শাহাবুদ্দিন মেডিকেল কলেজেও খুব দ্রুত চিকিৎসা দেওয়া শুরু করা হবে। এসব হাসপাতালে আইসিইউ বা অন্যান্য সব সুযোগ-সুবিধা আছে। (সূত্র: সারাবাংলা)

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:২০ অপরাহ্ণ | বুধবার, ২২ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি