• ভেজাল খাদ্যপণ্য উৎপাদন করছে ৫২ প্রতিষ্ঠান

    বিবিএনিউজ.নেট | ০২ মে ২০১৯ | ৩:০৩ অপরাহ্ণ

    ভেজাল খাদ্যপণ্য উৎপাদন করছে ৫২ প্রতিষ্ঠান
    apps

    রমজান উপলক্ষে ভেজাল খাদ্যপণ্য উৎপাদন করছে দেশের নামিদামি ৫২টি প্রতিষ্ঠান। তাই এসব প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

    বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ে ‘পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্যের মান নিয়ন্ত্রণে বিএসটিআই গৃহীত কার্যক্রম’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব মো. আবদুল হালিম, অতিরিক্ত সচিব বেগম পরাগ, বিএসটিআইয়ের মহাপরিচালক এ কে এম শামসুল আরেফীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এ সময় জানানো হয়, গত দুই মাসে ইফতার ও সেহরির জন্য ব্যবহৃত ২৭ ধরনের খাদ্যপণ্য সার্ভিল্যান্স টিমের মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করে মান পরীক্ষা করা হয়। ৪০৬টি প্রতিষ্ঠানের মধ্যে ৩১৩টির ফল পাওয়া গেছে, যার মধ্যে ৫২টি নিম্নমানের পণ্য। এসব প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামীতে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়।


    শিল্পমন্ত্রী বলেন, রমজান উপলক্ষে প্রয়োজনীয় সব ধরনের পণ্য পর্যাপ্ত মজুদ রয়েছে। তাই দাম বাড়ার কোনো কারণ নেই। তবে এরপরও যেন মুনাফাখোররা দাম বাড়ানোর সুযোগ নিতে না পারে, সেই বিষয়ে সার্বক্ষণিক তদারকি কর‌া হবে।

    তিনি জানান, রমজান উপলক্ষে রাজধানীতে বিএসটিআই ও জেলা প্রশাসন যৌথভাবে ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে। এছাড়া উপজেলা ও জেলা শহরগুলোতে দুটি করে ভ্রামম্যাণ আদালত পরিচালনা কর‌া হবে।

    শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, রমজান এলেই কিছু ব্যবসায়ী মজুত কম বলে দাম বাড়িয়ে দেয়। এটি এবার করতে পারবে না। কারণ সরকারি গুদামে দেড় লাখ মেট্রিক টন চিনি মজুদ আছে। তাই দাম বাড়ার কোনো কারণ নেই। আর যারা অনৈতিকভাবে দাম বাড়াবে এবং খাদ্যে ভেজাল দেবে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি