• ভোক্তা অধিকার : ২ মাসের মধ্যে হটলাইন চালুর নির্দেশ

    বিবিএনিউজ.নেট | ১৬ জুন ২০১৯ | ১:৫৬ অপরাহ্ণ

    ভোক্তা অধিকার : ২ মাসের মধ্যে হটলাইন চালুর নির্দেশ
    apps

    নিরাপদ পণ্যে ও খাদ্যের মান নির্ণয়ের জন্য ভোক্তা অধিকার কর্তৃপক্ষকে আগামী দুই মাসের মধ্যে হটলাইন কার্যক্রম চালু করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

    আজ রোববার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

    Progoti-Insurance-AAA.jpg

    বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় বাজারে থাকা নিম্নমানের ৫২ পণ্যের বিষয়ে শুনানিতে এ আদেশ দেন আদালত।

    এর আগে বিএসটিআই ঘোষিত নিম্নমানের ৫২ পণ্য বাজার থেকে না সরানোর বিষয়ে ব্যাখ্যা দিতে হাইকোর্টে এসেছেন গত ২৩ মে বিএসটিআইয়ের পরীক্ষায় অকৃতকার্য হওয়া নামি-দামি কোম্পানি ও প্রতিষ্ঠানের নিম্নমানের ৫২ পণ্য বাজার থেকে না সরানোয় তাকে তলব করেন হাইকোর্ট।


    ভোক্তা হিসেবে কেউ ঠকলে বা প্রতারিত হলে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করা যায়। তবে এজন্য কোনো হটলাইনের ব্যবস্থা নেই।

    বর্তমানে অভিযোগ দায়েরের যে পদ্ধতি রয়েছে তা হচ্ছে- ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৭৬ (১) অনুযায়ী, লিখিত অভিযোগ দায়ের। এজন্য মহাপরিচালক, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর, ১ কারওয়ান বাজার (টিসিবি ভবন-৮ম তলা), ঢাকা, ফোন: +৮৮০২ ৮১৮৯৪২৫- এ অভিযোগ করা যায়।

    এছাড়া জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্র, টিসিবি ভবন- ৯ম তলা, ১ কারওয়ান বাজার ঢাকা, ফোন: ০১৭৭৭ ৭৫৩৬৬৮, ই-মেইল: nccc@dncrp.gov.bd -এ অভিযোগ করা যায়। তবে হটলাইন চালু হলে অভিযোগ করা সহজ হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৫৬ অপরাহ্ণ | রবিবার, ১৬ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি