বৃহস্পতিবার ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোলায় আইল্যান্ড সিকিউরিটিজের ‘ডিজিটাল বুথ’ চালু

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ৩১ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   415 বার পঠিত

ভোলায় আইল্যান্ড সিকিউরিটিজের ‘ডিজিটাল বুথ’ চালু

ভোলায় পুঁজিবাজারে প্রথম ‘ডিজিটাল বুথ’ চালু করেছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সদস্যভুক্ত ট্রেকহোল্ডার আইল্যান্ড সিকিউরিটিজ।

আজ  বুধবার সকালে ফিতা কেটে ডিজিটাল বুথের কার্যক্রম শুরু করেন আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন।

আইল্যান্ড সিকিউরিটিজ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইল্যান্ড সিকিউরিটিজের ডিজিটাল বুথ ৩০ মার্চ রাতে আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে বিনিয়োগকারীসহ উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন। এ সময় চট্টগ্রাম রিজিওন সিনিয়র ব্যবস্থাপক মোহাম্মদ আবু সাঈদ, চট্টগ্রামের মাইজদী শাখার ম্যানেজার মো. আনোয়ারুল ইসলাম সুমন, সেগুনবাগিচা শাখার ম্যানেজার মো. নিয়াজ উদ্দিন শাকিল, ভোলা ডিজিটাল বুথের ইনচার্জ মো. জসিম উদ্দিন আজাদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন বিনিয়োগ সুরক্ষার বিভিন্ন কৌশলসহ আইল্যান্ডের বিভিন্ন কর্মসূচি চিত্র তুলে ধরেন।

তিনি বলেন, আইল্যান্ড একটি বিশ্বস্ত ব্রোকার হাউজ। এ হাউজ বিনিয়োগকারীদের বিনিয়োগ সুরক্ষা এবং প্রশিক্ষণের জন্য সব সময় কাজ করবে। এ সময় তিনি অতিথিদের বিভিন্ন প্রশ্নের ও উত্তর দেন।

অনুষ্ঠানে বিনিয়োগকারীরা জানান, ভোলায় অন্য কোনো ব্রোকারেজ হাউজ নেই। সিএসই’র পাশাপাশি তারা ডিএসইতে লাইভ ট্রেড করতে চান। তাই এ বিষয়ে আইল্যান্ড সিকিউরিটিজকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের অনুরোধ জানান বিনিয়োগকারীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, বিনিয়োগকারীদের জেনে, বুঝে বিনিয়োগ করতে হবে। বিনিয়োগের টাকা যেহেতু আপনার, তাই অপনাকেই সুরক্ষার ব্যবস্থা নিতে হবে। পুঁজিবাজার সম্পর্কে জানার জন্য শিক্ষনীয় বই, প্রশিক্ষণ নিয়ে তারপর বিনিয়োগকারীদের এ ব্যবসায় আসাতে হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৫৮ অপরাহ্ণ | বুধবার, ৩১ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।