• মার্কেন্টাইল ব্যাংক ১৬ শতাংশ লভ্যাংশ দেবে

    বিবিএনিউজ.নেট | ২৭ মার্চ ২০২০ | ১২:৫৬ অপরাহ্ণ

    মার্কেন্টাইল ব্যাংক ১৬ শতাংশ লভ্যাংশ দেবে
    apps

    ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৬ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১১ শতাংশ নগদ ও বাকি ৫ শতাংশ স্টক লভ্যাংশ। রোববার অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ সুপারিশ করা হয়।

    ২০১৯ হিসাব বছরে মার্কেন্টাইল ব্যাংকের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ১২ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর সম্মিলিতভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৯৬ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২২ টাকা ৯১ পয়সা।

    Progoti-Insurance-AAA.jpg

    সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশসহ অন্যান্য বিষয় পর্যালোচনার জন্য আগামী ৩০ এপ্রিল বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত এমবিএল সেন্টারে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ এপ্রিল।

    ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল মার্কেন্টাইল ব্যাংক। ২০১৭ হিসাব বছরে ১৭ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা।


    ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার ব্যাংক এশিয়া শেয়ারের সর্বশেষ দর ছিল ১২ টাকা ৫০ পয়সা। সমাপনী দর ছিল ১২ টাকা ৩০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১০ টাকা থেকে ১৮ টাকার মধ্যে ওঠানামা করেছে।

    ২০০৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংকের অনুমোদিত মূলধন ১ হাজার ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৯৩৭ কোটি ১৫ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৯২৪ কোটি ৫৬ লাখ ৪০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ৯৩ কোটি ৭১ লাখ ৫৮ হাজার ৩০২। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ৩৯ দশমিক ৭৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৭ দশমিক ২০, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ৫ দশমিক ৪৬ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৩৭ দশমিক ৫৬ শতাংশ শেয়ার রয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৭ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি