মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্চ মাসকে ‘বীমা সেবা মাস’ পালনের ঘোষণা বিআইএ’র

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   132 বার পঠিত

মার্চ মাসকে ‘বীমা সেবা মাস’ পালনের ঘোষণা বিআইএ’র

প্রতি বছর মার্চ মাসকে ‘বীমা সেবা মাস’ হিসেবে পালনের ঘোষণা দিয়েছে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)। সংগঠটের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি গতকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিকে পাঠানো হয়েছে। একইসঙ্গে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে এ চিঠি দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, বীমা শিল্পে জাতির পিতার কর্মময় জীবনের স্মৃতি স্মরণীয় করে রাখতে সরকার ১ মার্চকে ‘জাতীয় বীমা দিবস’ হিসেবে ঘোষণা করেছে, যা বীমা শিল্পের জন্য অত্যন্ত গৌরবের। এই ঘোষণা বীমা শিল্পে নতুন মাত্রা যোগ করেছে। সমগ্র দেশব্যাপী বিপুল উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে বীমা সংশ্লিষ্ট সকলে ১ মার্চে বিভিন্ন কর্মসূচি গ্রহণের মাধ্যমে দিবসটি উদযাপন করে থাকে এবং বীমা শিল্পে বঙ্গবন্ধুর গৌরবময় স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে থাকে।

বীমাকে সাধারণ জনগণের নিকট গ্রহণযোগ্য ও আকর্ষণীয় করে তুলতে নিঃসন্দেহে বীমা দিবস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে উল্লেখ করে চিঠিতে আরো বলা হয়, এর পাশাপাশি মার্চ মাসব্যাপী বীমা সম্পর্কিত সভা, সেমিনার, বিভিন্ন মিডিয়াতে প্রচার-প্রচারণা বীমা দাবি পরিশোধ ইত্যাদি বিষয়ে বিভিন্ন বীমা কোম্পানি কর্তৃক কর্মসূচীর আয়োজন করা হলে জনমনে আরো ইতিবাচক পরিবর্তন পরিলক্ষিত হবে। এছাড়াও বীমা সম্পর্কে জনগনকে সচেতন করা যাবে, গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাবে এবং ফলশ্রুতিতে দেশের অর্থনীতিতে বীমার পেনিট্রেশন বৃদ্ধি পাবে।

বিআইএ প্রেসিডেন্ট স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বীমা সম্পর্কে সাধারণ জনগণকে সচেতন করা, বীমা পেনিট্রেশন বৃদ্ধি ও বীমা সেবাকে জনগণের দোর গোড়ায় পৌঁছে দেয়ার জন্য প্রতি বছরের মার্চ মাসকে ‘বীমা সেবা মাস’ হিসেবে পালন করার জন্য বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ প্রেক্ষাপটে কোম্পানিসমূহের সকল স্তরের কর্মকর্তাদের বিষয়টি অবহিত করণসহ মাসটিকে উৎসব মুখর পরিবেশে পালন ও সেবার মান বৃদ্ধি করার মাধ্যমে বীমাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার যথোপযুক্ত কার্যক্রম গ্রহণ করার জন্য চিঠিতে অনুরোধ জানানো হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:০৩ অপরাহ্ণ | বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।