• মালয়েশিয়ার রেমিটেন্সে ব্র্যাক ব্যাংক-বিকাশের অংশীদার রেমিট

    বিবিএনিউজ.নেট | ০৪ এপ্রিল ২০১৯ | ১২:২০ অপরাহ্ণ

    মালয়েশিয়ার রেমিটেন্সে ব্র্যাক ব্যাংক-বিকাশের অংশীদার রেমিট
    apps

    মালয়েশিয়া থেকে রেমিটেন্স আনতে দেশটির ডিজিটাল মানি ট্রান্সফার কোম্পানি ইনসেন্টিভ রেমিট এর সঙ্গে অংশীদার হয়েছে ব্র্যাক ব্যাংক ও বিকাশ।

    এর ফলে মালয়েশিয়ায় অবস্থানকারী প্রবাসীরা তাদের পরিবার-পরিজনের কাছে দ্রুত টাকা পাঠাতে পারবেন।

    Progoti-Insurance-AAA.jpg

    বুধবার রাজধানীর গুলশানে ব্র্যাক ব্যাংক প্রধান কার্যালয়ে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে বলে ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়া থেকে ব্যাংক অ্যাকাউন্টে ও মোবাইলে টাকা পাঠানোর সুবিধা দিতে ব্র্যাক ব্যাংক ও বিকাশের অংশীদার হল মালয়েশিয়ার ইনসেন্টিভ রেমিট।


    এই অংশীদারিত্বের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীরা মালয়েশিয়া থেকে ইনসেন্টিভ রেমিট এর ডিজিটাল অ্যাপের মাধ্যমে সরাসরি বাংলাদেশে ১০ লাখ ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্ট ও ১৮৬ টি শাখায় এবং বিকাশের তিন কোটি মোবাইল অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।

    ইনসেন্টিভ রেমিট এর মোবাইল-ফার্স্ট নামক ডিজিটাল মডেল ব্যবহার করায় গ্রাহককে টাকা পাঠানোর জন্য কোনো এজেন্টের কাছে যেতে হবে না। তাই টাকা পাঠানোর জন্য গ্রাহকের সময় ও অর্থের সাশ্রয় হবে।

    ইনসেন্টিভ রেমিটের মাধ্যমে তাৎক্ষণিকভাবে বিকাশের মোবাইল মানি ওয়ালেটে টাকা পাঠানো যাবে। এই টাকা গ্রাহকরা তাদের বিকাশ অ্যাকাউন্ট থেকে অন্য বিকাশ অ্যাকাউন্টে পাঠাতে, মোবাইলে রিচার্জ করতে, বিল পরিশোধ এবং কেনাকাটা করতে পারবেন।

    গ্রাহকরা বিকাশ এজেন্টের কাছ থেকে নগদ টাকা উত্তোলন করতে পারবেন অথবা তাদের বিকাশ অ্যাকাউন্টে জমা রাখতে পারবেন।

    ইনসেন্টিভ রেমিটের প্রধান নির্বাহী কর্মকর্তা মানিন্দর ভোল্লার বলেন, “ বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যাংকগুলোর মধ্যে অন্যতম ব্র্যাক ব্যাংক এবং দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। এই অংশীদারিত্ব বাংলাদেশে ব্যাংকিং সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে মোবাইল মানি একাউন্টের মাধ্যমে আর্থিকভাবে অর্ন্তভুক্ত করে সরাসরি রেমিটেন্স পেতে সহায়তা করবে।”

    ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন বলেন, “ইনসেন্টিভ রেমিটের সঙ্গে এই নতুন ডিজিটাল পার্টনারশিপের মাধ্যমে আমাদের গ্রাহকরা স্বয়ংক্রিয়ভাবে ও সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্ট, ব্র্যাক ব্যাংক ব্রাঞ্চ কাউন্টারে নগদ উত্তোলন, ব্যাংকের এজেন্ট পয়েন্ট ও বিকাশ মোবাইল ওয়ালেটের মাধ্যমে বিদেশ থেকে পাঠানো টাকা গ্রহণ করতে পারবেন।”

    বিকাশের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিজানুর রশীদ বলেন, “ব্র্যাক ব্যাংকের সঙ্গে ইনসেন্টিভ রেমিটের মাধ্যমে বিদেশ থেকে বাংলাদেশে অর্থ প্রেরণের সুবিধা চালু করতে পেরে আমরা আনন্দিত।”

    “বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে দেশের অভ্যন্তরে যেকোন সময় যেকোন স্থানে রেমিটেন্স সেবা পাওয়ার জন্য এই অংশীদারিত্ব মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের জন্য হবে অসাধারণ এক অভিজ্ঞতা।”

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি