শুক্রবার ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্ত বিহঙ্গ সাকিব দেশে ফিরছেন বৃহস্পতিবার

  |   সোমবার, ০২ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   325 বার পঠিত

মুক্ত বিহঙ্গ সাকিব দেশে ফিরছেন বৃহস্পতিবার

এই তো ৯৬ ঘন্টা আগে তিনি শাস্তিমুক্ত হয়েছেন। গত ২৯ অক্টোবর থেকে আবার মুক্ত বিহঙ্গ সাকিব আল হাসান। বাজিকরদের কাছ থেকে অফার পেয়ে তা গ্রহণ না করলেও, সেটা নিজ বোর্ড কিংবা আইসিসির কাছে না জানানোর অপরাধে এক বছরের নিষেধাজ্ঞা ভোগ করতে হয়েছে চ্যাম্পিয়ন অলরাউন্ডারকে।

যা শেষ করে এই ৪ দিন আগে মুক্ত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভক্ত, সমর্থকরা উদ্বেলিত। বিসিবিতে খুশির ফোয়ারা, অন্যরকম সন্তুষ্টি। এখন যত কথা তাকে নিয়ে। সাকিব কবে দেশে ফিরবেন? যুক্তরাষ্ট্র থেকে দেশে এসে আবার কবে মাঠে ফেরার প্রস্তুতি শুরু করবেন? তা জানতে রাজ্যের কৌতূহল সবার।

এর আগে শোনা গিয়েছিল, শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় টেস্ট থেকে মাঠে ফিরবেন সাকিব। সেলক্ষ্যে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে বিকেএসপিতে ১৫ দিনের নিবিড় অনুশীলও করে গেছেন। শ্রীলঙ্কা সফর বাতিলের ঘোষণা আসার পর গত পহেলা অক্টোবর দিবাগত রাতে আবার চলে যান আমেরিকা।

এখন তাই সবার একটাই কৌতূহলি প্রশ্ন, নিষেধাজ্ঞামুক্ত হওয়ার পর এখন আবার কবে দেশে ফিরবেন সাকিব? এবারও কি আগের মত বিকেএসপিতে নিবিড় অনুশীলন করবেন? আবার সেই ছাত্র জীবনের শিক্ষক নাজমুল আবেদিন ফাহিম ও গুরু মেন্টর মোহাম্মদ সালাউদ্দীনের অধীনেই চলবে বিকেএসপিতে অনুশীলন?

খোঁজ নিয়ে জানা গেছে, এবার আর বিকেএসপিতে আবাসিক অনুশীলন নয়। দেশে ফিরে বিসিবির প্রস্তাবিত টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন সাকিব। এর আগে তার টিমের অনুশীলনেও অংশ নেবেন।

সোমবার সাকিবের এক ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে, সাকিব যুক্তরাষ্ট্র থেকে ফেরত আসছেন আর মাত্র ৭২ ঘন্টা পর, আগামী বৃহস্পতিবার। দেশে ফিরে টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু করবেন। যতদূর জানা গেছে, সেটা বিকেএসপিতে নয় বরং দেশের হোম অব ক্রিকেটে।

তার মানে নভেম্বরের ১০ তারিখের মধ্যেই হয়তো শেরে বাংলায় ব্যাট ও বল হাতে অনুশীলনে দেখা মিলবে সাকিবের। তারপর চলতি মাসের মাঝামাঝি সময় থেকে যে ৫ দলকে নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে, সেখানেও খেলবেন সাকিব। বলার অপেক্ষা রাখে না, প্লেয়ার্স ড্রাফট হলে সাকিবকে পেতেই আগ্রহী হবে সব দল।

একবছর পর আবার মাঠে ফেরা মুক্ত সাকিবকে দলে ভেড়াতে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়ে যাবে। প্লেয়ার্স ড্রাফট হলে সাকিবই হবেন সব দলের ফার্স্ট চয়েজ। তাকে নিয়ে নিশ্চিতভাবেই কাড়াকাড়ি পড়ে যাবে এবং এটা সত্য যে, টি-টোয়েন্টি টুর্নামেন্টে সাকিব আছেন বলেই শেষপর্যন্ত এটা কর্পোরেট লিগ হতে যাচ্ছে। আর মাঠে ফেরা সাকিব হতে পারেন যেকোন দলের জন্য বড় সম্পদ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪১ অপরাহ্ণ | সোমবার, ০২ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।