• মেডিকেল সরঞ্জাম কিনতে আড়াই কোটি টাকা দিলো এডিবি

    বিবিএনিউজ.নেট | ২৮ মার্চ ২০২০ | ১:০০ অপরাহ্ণ

    মেডিকেল সরঞ্জাম কিনতে আড়াই কোটি টাকা দিলো এডিবি
    apps

    করোনা ভাইরাসের বিরুদ্ধে জয়ী হওয়ার জন্য জরুরি ভিত্তিতে দেশে তিন লাখ ডলার (দুই কোটি ৫৮ লাখ টাকা) অনুদান অনুমোদন করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। মাস্ক-অ্যাপ্রোনসহ মেডিক্যাল সরঞ্জাম কেনাকাটা করা হবে এডিবির এই অনুদানে।

    শুক্রবার এডিবি বোর্ড এই অনুমোদন দেয়। পরে আজ শনিবার এডিবির ঢাকা অফিসের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। একইসঙ্গে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন এডিবির টিম লিডার (বহিঃসম্পর্ক বিভাগ) গোবিন্দ বার।

    Progoti-Insurance-AAA.jpg

    করোনা আক্রান্তদের স্বাস্থ্যসেবা নিশ্চিতসহ ডাক্তার ও নার্সদের স্বাস্থ্য সুরক্ষায় এই অনুদান খরচ করা হবে। প্রতি ডলার সমান ৮৬ টাকা ধরে বাংলাদশি মুদ্রায় এই অনুদানের পরিমাণ প্রায় দুই কোটি ৫৮ লাখ টাকা।

    অনুদানটি স্বাস্থ্য ও ব্যক্তিগত সুরক্ষায় ব্যবহত সরঞ্জাম বিশেষ করে মাস্ক, মেডিক্যাল গ্লাভস, অ্যাপ্রোন, থার্মোমিটার, সেফটি গগলস ও বায়োহ্যাজার্ড ব্যাগ কেনায় ব্যবহার করা হবে।। এর আগে এসবের একটি তালিকা ও চাহিদ এডিবি অফিসে পাঠিয়েছিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এসব সরঞ্জাম দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে সহায়ক হবে বলে মনে করে এডিবি।


    এডিবি কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেছেন, বাংলাদেশ সরকার করোনা ভাইরাস মোকাবিলায় সহায়তা দেওয়ার জন্য এডিবিকে অনুরোধ করেছে। দীর্ঘদিনের উন্নয়ন সহযোগী হিসেবে এডিবি এই কঠিন সময়ে বাংলাদেশকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

    এছাড়া করোনা ভাইরাস মোকাবিলায় জরুরি ভিত্তিতে ৬৫০ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৫ হাজার ৯০০ কোটি টাকা) ঋণ ঘোষণা করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। এডিবির সদস্যভুক্ত ৬৮টি দেশ এই সহজ শর্তের ঋণ ব্যবহার করতে পারবে। কনসেশনাল এ ঋণে সুদের হার দুই শতাংশ।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:০০ অপরাহ্ণ | শনিবার, ২৮ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি