• মেয়রের বাসায় ১৩ টন স্বর্ণ ও ৩১ লাখ কোটি টাকা!

    বিবিএনিউজ.নেট | ০১ অক্টোবর ২০১৯ | ১২:১৬ অপরাহ্ণ

    মেয়রের বাসায় ১৩ টন স্বর্ণ ও ৩১ লাখ কোটি টাকা!
    apps

    আন্তর্জাতিক পর্যায়ে এক ভরি সমান ১১.৬৬ গ্রাম (প্রায়)। বাংলাদেশে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৫৬ হাজার ৮৬২ টাকা। আবার এক টন সমান এক হাজার কেজি। সে হিসাবে ১৩ টন সমান ১৩ হাজার কেজি।

    এবার চিন্তা করুন, এক ভরি স্বর্ণের দাম যদি ৫৬ হাজার ৮৬২ টাকা হয়, তাহলে ১৩ হাজার কেজি স্বর্ণের দাম কত হবে! আর এ পরিমাণ স্বর্ণ যদি কোনো ব্যক্তির কাছে থাকে!

    Progoti-Insurance-AAA.jpg

    অবিশ্বাস্য হলেও সত্য যে, চীনের সাবেক এক মেয়রের বাসায় অভিযান চালিয়ে ১৩ টন স্বর্ণ উদ্ধার করা হয়েছে। শুধু তাই নয়, পাওয়া গেছে বিলিয়ন বিলিয়ন ডলার, ইউয়ান ও ইউরো।

    চীনের পুলিশ হাইনানের ডানজু প্রদেশের সাবেক মেয়র জাং কিউয়ের বাড়ির বেসমেন্ট থেকে এই সোনা ও অর্থ উদ্ধার করে।


    দুর্নীতির অভিযোগে মেয়রের বাড়িতে অনুসন্ধান করার আদেশ দেয় দেশটির জাতীয় তত্ত্বাবধান কমিশন (এনএসসি)। তার মালিকানায় রয়েছে কয়েকটি বিলাসবহুল বাড়ি। সেই বাড়ি একটি গোপন গুদাম থেকে উদ্ধার করা হয় ১৩ টন স্বর্ণ, কয়েকশ মিলিয়ন মার্কিন ডলার এবং প্রায় ৩৪ বিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ৩৪ বিলিয়ন ইউরোর পরিমাণ দাঁড়ায় ৩১ লাখ কোটি টাকা।

    আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদন বলছে, ২০১৩ সালে রাষ্ট্রপতি হিসেবে শি জিনপিং দায়িত্ব গ্রহণের পর থেকে দুর্নীতির বিরুদ্ধে লড়াইকে অগ্রাধিকার দিয়ে আসছেন। এ পর্যন্ত দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ২৫৪ জ্যেষ্ঠ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:১৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ অক্টোবর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি