বৃহস্পতিবার ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মে মাসে বিও হিসাব কমেছে তিন হাজার

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৯ জুন ২০২১   |   প্রিন্ট   |   222 বার পঠিত

মে মাসে বিও হিসাব কমেছে তিন হাজার

এপ্রিল মাসের মতো মে মাসেও শেয়ারবাজারে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে। মে মাসে বিও হিসাব কমেছে তিন হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এপ্রিল মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৬২ হাজার ১৭২টি। আর বছরের মে মাসের শেষ দিন বিও হিসাব ২৬ লাখ ৫৮ হাজার ৮১৭টিতে দাঁড়ায়। অর্থাৎ মে মাসে শেয়ারবাজারে থেকে ৩ হাজার ৩৫৫টি বিও হিসাব কমেছে।

মে মাসে পুরুষদের বিও ৯৮০টি কমে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৬৫৫টিতে। এপ্রিল মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৬১ হাজার ৬৩৫টিতে। আর মে মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ২ হাজার ৫০০টি কমে ৬ লাখ ৮৩ হাজার ৬৪২টিতে দাঁড়িয়েছে। এপ্রিল মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৮৬ হাজার ১৪২টিতে।

এ্রপ্রিল মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৩৯৫টিতে। আর মে মাসে কোম্পানি বিও ১২৫টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫২০টিতে।

মে মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৪ হাজার ৩৮৮টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে মে মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৮১ হাজার ৬৪৮টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৮৬ হাজার ৩৬টিতে।

তবে মে মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৯০৮টি বিও হিসাব বেড়েছে। এপ্রিল মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৬১ হাজার ৭৪১টিতে। মে মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬২ হাজার ৬৪৯টিতে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:২৩ অপরাহ্ণ | বুধবার, ০৯ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।