• ঘোষণা ছাড়া শেয়ার বিক্রি

    মোনা গার্মেন্টসকে জরিমানা

    বিবিএনিউজ.নেট | ২৭ ফেব্রুয়ারি ২০১৯ | ১:২৪ অপরাহ্ণ

    মোনা গার্মেন্টসকে জরিমানা
    apps

    ঘোষণা না দিয়েই শেয়ার বিক্রির অপরাধে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স পরিচালক মোনা গার্মেন্টস লিমিটেডকে জরিমানা করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৬৭৭তম কমিশন সভায় এ জরিমানা করার সিদ্ধান্ত হয়।

    বিএসইসি জানিয়েছে, মোনা গার্মেন্টস’র মনোনিত পরিচালক গোলাম ফাতেমা তাহেরা খানম পূর্ব ঘোষণা ছাড়াই পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ার বিক্রি করেছেন। গোলাম ফাতেমা তাহেরা খানম পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালক হয়েও ঘোষণা ছাড়া শেয়ার বিক্রির মাধ্যমে ২০১০ সালের ১৪ জুলাই বিএসইসির জারি করা নোটিফিকেশন (এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/৪৯/অ্যাডমিন/০৩-৪৮) লঙ্ঘন করেছেন।

    Progoti-Insurance-AAA.jpg

    এই অপরাধের কারণে পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালক মোনা গার্মেন্টস লিমিটেডকে ১০ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

    এদিকে স্বতন্ত্র পরিচালকের শূন্য পদ নির্দিষ্ট সময়ের (৯০ দিন) মধ্যে পূরণ না করায় ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিডেটকে সতর্কপত্র ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।


    নির্দিষ্ট সময়ের মধ্যে স্বতন্ত্র পরিচালকের শূন্য পদ পূরণ না করে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স ২০১৮ সালের ৩ জুন বিএসইসর জারি করা নির্দেশনা (বিএসইসি/সিএমআরআরসিডি/২০০৬-১৫৮/২০৭/অ্যাডমিন/৮০) লঙ্ঘন করেছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:২৪ অপরাহ্ণ | বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি