• মোবাইল ব্যাংকিং চালু করতে চায় আল-আরাফাহ্ ব্যাংক

    বিবিএনিউজ.নেট | ২৭ জানুয়ারি ২০২০ | ১:৫০ অপরাহ্ণ

    মোবাইল ব্যাংকিং চালু করতে চায় আল-আরাফাহ্ ব্যাংক
    apps

    মোবাইল ব্যাংকিং সেবা চালু করতে চায় পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। এ জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ একটি সহযোগী (সাবসিডারি) প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি ৫০০ কোটি টাকার মুদারাবা বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটির পর্ষদ।

    নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন নিয়ে এ সহযোগী প্রতিষ্ঠান খোলা এবং বন্ড ছাড়া হবে বলে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    ব্যাংকটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে ডিএসই জানিয়েছে, গ্রীন মোর লিমিটেডের সঙ্গে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক যৌথভাবে মোবাইল ফাইন্যান্সিং সার্ভিস (এমএফএস) চালু করবে। এ জন্য একটি সহযোগী প্রতিষ্ঠান করবে ব্যাংকটি। নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পাওয়ার পর এই সহযোগী প্রতিষ্ঠান করা যাবে।

    এদিকে ব্যাংকটির পরিচালনা পর্ষদ ৫০০ কোটি টাকার মুদারাবা সাবোডিনেট বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। এ বন্ড ছেড়ে ব্যাংকটি মূলধন শক্তিশালী করবে। বন্ডের দাম কেমন হবে সে বিষয়ে কোনো তথ্য দেয়নি প্রতিষ্ঠানটি। তবে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ড বিক্রি করা হবে।


    ব্যাংক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন পাওয়ার পর এ বন্ড ছাড়তে পারবে ব্যাংকটি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৫০ অপরাহ্ণ | সোমবার, ২৭ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি