রবিবার ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যানেজমেন্টের কারণেই নষ্ট হয় ব্যাংক : অর্থমন্ত্রী

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ০৩ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   601 বার পঠিত

ম্যানেজমেন্টের কারণেই নষ্ট হয় ব্যাংক : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান চালাতে গেলে টাকার প্রয়োজন হয়। কিন্তু টাকার অভাবে কোনো প্রতিষ্ঠান বন্ধ হয় না। প্রতিষ্ঠান বন্ধ হয় তার ম্যানেজমেন্টের কারণে।

মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে পদ্মা ব্যাংকের (সাবেক ফারমার্স ব্যাংক) প্রথম বার্ষিক ব্যবসা সম্মেলনে তিনি এ কথা বলেন।

পদ্মা ব্যাংক আরও এগিয়ে যাবে প্রত্যাশা করে অর্থমন্ত্রী বলেন, ব্যাংকটির পুরো ব্যবস্থাপনাকে সংস্কার করা হয়েছে। একটি দক্ষ টিম এর দায়িত্ব নিয়েছে। আশা করছি এটি ভালো করবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। আগামী পাঁচ বছর সততা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে আমাদের কাজ করতে হবে। ঘুষ-দুর্নীতি বন্ধ করতে হবে।

বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশের আর পিছন দিকে তাকানোর সুযোগ নেই। এ বছর আমাদের রেকর্ড পরিমাণ মোট দেশজ উৎপাদন বা জিডিপির প্রবৃদ্ধি অর্জন হবে। এখন ৮ দশমিক ১ শতাংশ অর্জন হয়েছে। আরও কয়েক মাস বাকি রয়েছে। আশা করছি প্রবৃদ্ধি আরো বাড়বে। এটি হবে বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি।

অনুষ্ঠানে পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. এহসান খসরু প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৫২ অপরাহ্ণ | বুধবার, ০৩ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।