• যমুনা ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

    নিজস্ব প্রতিবেদক | ২৪ মার্চ ২০২১ | ৮:৩৫ অপরাহ্ণ

    যমুনা ব্যাংকের লভ্যাংশ ঘোষণা
    apps

    ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৭.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত যমুনা ব্যাংক লিমিটেড। ২০১৯ সালে কোম্পানিটি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। কোম্পানি সূত্রে এ তথ্য জানো গেছে।

    জানা যায়, ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। গত বছরের একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ৩ টাকা ৪৮ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ৮ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩২ টাকা ২৩ পয়সা। গত বছরের একই সময় এনএভি ছিল ২২ টাকা ৯০ পয়সা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে ৯ টাকা ৩৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ হয়েছে ১৪ টাকা ৯৯ পয়সা। গত বছরের একই সময় যার পরিমাণ ছিল ৭ টাকা ৯২ পয়সা।

    Progoti-Insurance-AAA.jpg

    ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩১ মে, বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল।

    ব্যাংক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- এক হাজার কোটি টাকা এবং ৭৪৯ কোটি ২২ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ৯৫৬ কোটি ৪৫ লাখ টাকা। এ কোম্পাানির ৭৪ কোটি ৯২ লাখ ২৫ হাজার ৬৫০টি শেয়ারের মধ্যে ৪৭.৯৪ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৬.৭১ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৫০ শতাংশ বিদেশি এবং ৪৪.৮৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।


     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:৩৫ অপরাহ্ণ | বুধবার, ২৪ মার্চ ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি