• রবীন্দ্র সরোবরে প্রাণ চিনিগুঁড়া চাল নবান্ন উৎসব

    বিবিএনিউজ.নেট | ২৬ নভেম্বর ২০১৯ | ১:৫৮ অপরাহ্ণ

    রবীন্দ্র সরোবরে প্রাণ চিনিগুঁড়া চাল নবান্ন উৎসব
    apps

    প্রতি বছরের মতো এবারও গ্রামবাংলার ঐতিহ্যবাহী নবান্ন উৎসবকে শহরবাসীর মধ্যে ছড়িয়ে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। রাজধানীর রবীন্দ্র সরোবরে তিন দিনব্যাপী প্রাণ চিনিগুড়া সুগন্ধি চাল এই নবান্ন উৎসবের আয়োজন করেছে। এটি শুরু হবে বৃহস্পতিবার এবং চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে এই উৎসব শুরু হয়ে দুপুরে বিরতির পর বিকেল ৩টায় আবার শুরু হবে। চলবে রাত ৮টা পর্যন্ত।

    তিন দিনব্যাপী এ মেলায় থাকছে জামাই মেলা, পালাগান, পুতুলনাচ, বায়োস্কপ, নাগরদোলা, পালকি, লাঠিখেলা, সাপখেলা ও বানর নাচ। এছাড়াও থাকবে ঢেঁকি, কুলা, মাথাল, মাছ ধরার জাল, জাঁতাকলসহ গ্রামবাংলার ঐতিহ্যবাহী নানা প্রদর্শনী। আরও থাকছে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। আর দেশবরেণ্য শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকবে।

    Progoti-Insurance-AAA.jpg

    মঙ্গলবার রাজধানীর বাড্ডায় প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

    প্রাণ-আরএফএল গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (জনসংযোগ) জিয়াউল হকের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা বলেন, কালের বিবর্তনে আমাদের সংস্কৃতি থেকে অনেক ঐতিহ্যবাহী উৎসব হারিয়ে যাচ্ছে। গ্রামবাংলার ঐতিহ্যবাহী নবান্ন উৎসবকে শহরের মানুষ বিশেষ করে নতুন প্রজন্মের কাছে পরিচয় করিয়ে দিতে আমাদের এই আয়োজন। চতুর্থ বারের মতো আমাদের এ আয়োজন সকলের কাছে ভালো লাগবে আশা করছি।


    প্রাণ চিনিগুড়া চালের চিফ অপারেটিং অফিসার মো. শাহান শাহ আজাদ বলেন, ‘প্রাণ চিনিগুড়া চাল এখন বাংলাদেশের গর্ব। কারণ প্রাণ চিনিগুড়া চালের মাধ্যমে প্রাণ গ্রুপকে অনেক দেশ চেনে। এ দেশের কৃষকদের উৎপাদিত এ জাতের ধান থেকে পাওয়া চাল এখন শুধু বাংলাদেশে নয়, বিশ্বের প্রায় ১০০টি দেশে পাওয়া যাচ্ছে। আমাদের লক্ষ্য প্রাণপণ্য বিশ্বের যতটি দেশে রফতানি হচ্ছে- ততটি দেশে অচিরেই প্রাণ চিনিগুড়া চাল পৌঁছে দেয়া।

    আয়োজকরা জানান, এই নবান্ন উৎসবে সকল শ্রেণি-পেশার মানুষ অংশ নিতে পারবেন। শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় থাকছে গ্রামের চিত্র, ধানকাটাসহ গ্রামীণ নানা অনুষঙ্গ। উৎসবের সহযোগী হিসেবে থাকছে গুডলাক স্টেশনারি ও জনপ্রিয় বেকারি ব্র্যান্ড অলটাইম।

    সংবাদ সম্মেলনে প্রাণ চিনিগুড়া চালের হেড অব মার্কেটিং মো. মুস্তাফিজুর রহমান, অলটাইমের ডেপুটি জেনারেল ম্যানেজার (বিপণন) মনিরুল ইসলাম, গুডলাক স্টেশনারির হেড অব মার্কেটিং ফাহিম হোসেন, ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এক্সপিইডেভের হেড অব অপারেশনস আদিল খান প্রমুখ উপস্থিত ছিলেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি