• রমজানে পণ্যমূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্যমন্ত্রীর চিঠি

    বিবিএনিউজ.নেট | ২৩ এপ্রিল ২০১৯ | ১:৫১ অপরাহ্ণ

    রমজানে পণ্যমূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্যমন্ত্রীর চিঠি
    apps

    রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিভাগীয় কমিশনারদের চিঠি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। চিঠিতে তিনি সব জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছেন। সম্প্রতি বিভাগীয় কমিশনারদের কাছে বাণিজ্যমন্ত্রী এ চিঠি পাঠিয়েছেন বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

    চিঠিতে বাণিজ্যমন্ত্রী বলেন, বাণিজ্য মন্ত্রণালয় সারা বছরের ন্যায় রমজানের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ভোক্তা সাধারণের কাছে ন্যায্যমূল্যে মানসম্পন্ন পণ্য সরবরাহে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

    Progoti-Insurance-AAA.jpg

    স্থানীয় পর্যায়ে পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার ক্ষেত্রে স্থানীয় প্রশাসনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য যাতে ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে, সে বিষয়টি নিশ্চিতের লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রয়োজন।

    এছাড়া জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়ে রমজানে ভেজালবিরোধী অভিযান জোরদার করা প্রয়োজন। এমতাবস্থায়, আপনার অধীনে জেলা ও উপজেলায় বাজারে পণ্য সরবরাহ ও মজুত অটুট রাখা, নির্বিঘ্নে পণ্য পরিবহন, অবৈধ মজুত প্রতিরোধ এবং পণ্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম জোরদারসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য আপনার আন্তরিক উদ্যোগ ও সহযোগিতা কামনা করছি।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৫১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি