রবিবার ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজউকের কাছে অনুমোদনহীন দোকান ও গুদামের তালিকা চেয়েছে দুদক

  |   বুধবার, ১৯ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   167 বার পঠিত

রাজউকের কাছে অনুমোদনহীন দোকান ও গুদামের তালিকা চেয়েছে দুদক

ঢাকা শহরের প্রতিটি এলাকায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অনুমোদিত নকশা এবং প্ল্যানের বাইরে আবাসিক ও বাণিজ্যিক বড় বড় ভবনে দোকান,গুদাম ও খাবার হোটেল গড়ে উঠেছে। এরফলে বাড়ছে নানা সমস্যা ও দূর্ঘটনা। বলতে গেলে পুরো ঢাকা শহরই যেন বাণিজ্যিক এলাকা। এমন কোন ভবন নেই, যেখানে দোকান পাট নেই। রাজউকের আওতাধীন অনুমোদনহীন দোকান ও গুদাম ঘরের কারণে নানা অঘটন বাড়ছে। এসব অভিযোগের প্রেক্ষিতে রাজউকের অনুমোদিত নকশা এবং প্ল্যানের বাইরে কি পরিমান দোকান, গুদামঘর রয়েছে তার তালিকা চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এদিকে রাজধানীর বিভিন্ন এলাকায় নির্মিত ভবনের বেজমেন্টে অনুমোদনহীন দোকান ও গুদামঘর গড়ে তোলার অভিযোগ খতিয়ে দেখতে গত ১৭ এপ্রিল অভিযান চালিয়েছে দুদক। এ সময় রাজউকের কাছে অনুমোদনহীন দোকান ও গুদাম ঘরের তালিকা সরবরাহের অনুরোধ করে দুদকের এনফোর্সমেন্ট টিম।
গত ১৮ এপ্রিল দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক এই বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

দুদক সূত্রমতে,রাজউকের আওতাধীন বিভিন্ন এলাকায় নির্মিত ভবনের বেজমেন্টে অনুমোদনহীন দোকান ও গুদামঘর গড়ে তোলার অভিযোগে দুদকের প্রধান কার্যালয় থেকে এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম রাজউকের পরিচালক (প্রশাসন) ও উন্নয়ন নিয়ন্ত্রণ শাখার সহকারী অথরাইজড অফিসারের সঙ্গে কথা বলে ও রেকর্ডপত্র পর্যালোচনা করে। তবে তাৎক্ষণিকভাবে অনুমোদনহীন গুদাম ও দোকানের তালিকা পায়নি দুদক টিম। রাজউক থেকে তাদের জানিয়েছে, এ বিষয়ে তাদের জরিপ চলমান আছে। দুদক টিম অভিযানকালে সার্ভে সম্পর্কিত বিভিন্ন রেকর্ডপত্র সংগ্রহ করা হয় এবং তালিকা পরবর্তীতে পাঠানোর নির্দেশনা দেয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:২১ অপরাহ্ণ | বুধবার, ১৯ এপ্রিল ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।