• শিরোনাম

    রাজধানীতে ভারী বৃষ্টিতে জলাবদ্ধতায় ভোগান্তি

    বিবিএনিউজ.নেট | ০১ অক্টোবর ২০১৯ | ৪:২৪ অপরাহ্ণ

    রাজধানীতে ভারী বৃষ্টিতে  জলাবদ্ধতায় ভোগান্তি

    টানা ঘণ্টা দুয়েকের ভারি বৃষ্টিতে তলিয়ে গেছে ঢাকার অনেক সড়ক, যাতে যান চলাচল ব্যাহত হয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে।

    মঙ্গলবার দুপুরে এই বৃষ্টির পর রাজধানীর ব্যস্ততম এলাকা মতিঝিল, জিরো পয়েন্ট, পল্টন, বিজয়নগর, ফকিরাপুল, কারওয়ানবাজারসহ বিভিন্ন এলাকার প্রধান সড়ক তলিয়ে যায়। জলমগ্ন সড়কে ব্যাহত হয় যান চলাচল, যাতে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

    Progoti-Insurance-AAA.jpg

    সরজমিন ঘুরে দেখা যায়, বৃষ্টির পানিতে বিভিন্ন সড়ক ডুবে যাওয়ায় থেমে থেমে চলছে বিভিন্ন যানবাহন। এতে করে নগরীর জিরো পয়েন্ট, পল্টন, বিজয়নগর এবং অন্যদিকে হাই কোর্ট এলাকা হয়ে শাগবাগের দিকে যানজট তৈরি হয়েছে।

    অন্যদিকে পানিতে রাস্তা ডুবে যাওয়ায় কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে নটরডেম কলেজ পর্যন্ত বিভিন্ন স্থানে বেশ কিছু সিএনজিচালিত অটোরিকশা, মটরসাইকেল ও গাড়ি আটকে থাকতে দেখেছেন তিনি।

    ওই এলাকায় আনসার আলী নামে একজন রিকশাচালক বলেন, “প্রবল বৃষ্টিতে বিজয়নগর এলাকায় রাস্তার পাশে রিকশা রেখে পাশে একটি ভবনের নিচে আশ্রয় নিয়েছিলাম, পরে বৃষ্টি একটু থামলে রিকশা নিতে গিয়ে দেখি রাস্তায় ডুবে গেছে।”

    মতিঝিল থেকে রিকশা করে সেগুনবাগিচায় আসা একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী ফারুক হোসেন বলেন, “এত অল্প সময়ের বৃষ্টিতে মনে হয় পুরো নগরীই ডুবে গেছে। সড়কের অধিকাংশ এলাকা পানিতে তলিয়ে গেছে।”

    বৃষ্টির পর শাহবাগ এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়, যা ছড়িয়ে পড়ে কারওয়ানবাজার হয়ে ফার্মগেইটের রাস্তায়।

    খোকন নামে একজন অটোরিকশা চালক শাহবাগ এলাকায় যানজটের কারণে বিমানবন্দর যেতে রাস্তা পাল্টে মগবাজার-মহাখালীর সড়কে চলে আসেন।

    বেলা সোয়া ৩টার দিকে সাতরাস্তায় তিনি বলেন, “শাহবাগ থেইকা শেরাটনের সামনে আইতে আধ ঘণ্টা লাগছে। পরে গাড়ি ঘুরাইয়া হলি ফ্যামিলি হাসপাতালের সামনে দিয়া আইছি।”

    শুধু প্রধান সড়কগুলোই নয়, ফকিরাপুল, আরামবাগ, কালভার্ট রোড এলাকার অলিগলি এবং বিভিন্ন বাসা-বাড়িতেও পানি উঠেছে।

    শান্তিনগর বাজারের সামনের সড়কও পানিতে তলিয়ে গেছে। মগবাজারের পেয়ারাবাগ এলাকার গলিতেও পানি জমে বাসা-বাড়িতে ঢুকেছে। জলাবদ্ধতা দেখা দিয়েছে নিউমার্কেট ও এলিফ্যান্ট রোড এলাকাতেও।

    মহাখালীর সরকারি তিতুমীর কলেজের সামনের সড়কেও পানি জমে যায়। এতে আমতলী থেকে গুলশান ১ নম্বর যাওয়ার পথে তীব্র যানজট দেখা দেয়।

    জলাবদ্ধতা তৈরি হয়েছে বসুন্ধরা আবাসিক এলাকায়ও। ওই এলাকা থেকে বের হওয়ার মূল সড়কে পানিতে আটকে গেছে যানবাহন। মূল রাস্তার পাশের রাস্তাতেও পানি জমে গেছে। বনানী এলাকাতেও বৃষ্টির পর পানি জমে থাকতে দেখা গেছে।

    বৃষ্টির পানিতে তলিয়ে গেছে পুরো সচিবালয় এলাকা, কোথাও কোথাও হাঁটু পানি জমে গেছে।
    বায়তুল মোকাররম মসজিদ মার্কেটের ভেতরও পানি জমে থাকতে দেখা গেছে।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ অক্টোবর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি