• শিরোনাম

    রানার অটোমোবাইলসের আইপিওতে আবেদন শুরু কাল

    | ৩০ জানুয়ারি ২০১৯ | ৪:১৭ অপরাহ্ণ

    রানার অটোমোবাইলসের আইপিওতে আবেদন শুরু কাল

    বুক বিল্ডিং পদ্ধতির মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের লক্ষ্যে রানার অটোমোবাইলসে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন শুরু হবে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি)। যা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। কোম্পানির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

    এর আগে ৬ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের(বিএসইসি) ৬৬৩তম কমিশন সভায় রানার অটোমোবাইলসের আইপিও অনুমোদন দেয়া হয়।

    রানার অটোমোবাইলস লিমিটেড পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এ লক্ষ্যে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ৭৫ টাকা করে বিক্রয় করে ৬২ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করা হবে। আর সাধারন বিনিয়োগকারীদের মধ্যে ৫৫ লাখ ৯৭ হাজার ১৫টি শেয়ার ৬৭ টাকা করে বিক্রয় করা হবে। এই শেয়ার বিক্রয় থেকে ৩৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করা হবে।

    এর আগে ১০ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিং অনুমোদন দেয়।

    কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।

    ৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৫৫.৭০ টাকা এবং শেয়ার প্রতি নিট সম্পত্তি (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) দাঁড়িয়েছে ৪১.৯৪ টাকা। আর কর পরবর্তী ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৩১ টাকা।

    কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:১৭ অপরাহ্ণ | বুধবার, ৩০ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    হর্ন হুদাই বাজায় ভুদাই

    ০৫ জানুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি