সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাশেদ বিন আমানের বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   266 বার পঠিত

রাশেদ বিন আমানের বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানা

সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের অপসারিত মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মীর রাশেদ বিন আমানের বিরুদ্ধে ফের গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। আদালত থেকে ২৫ এপ্রিল তার বিরুদ্ধে ডিএমপি’র বনানি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর একটি গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

১১ জানুয়ারি, ২০২৪ ইং তারিখে রামপুরা থানায় করা একটি মামলায় (মামলা নং ০৪, তাং ১১-০১-২০২৪) ২৫ এপ্রিল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আলী হায়দারের আদালত এই গ্রেফতারি পরোয়ানা জারি করে। আদালত সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, সোনালী লাইফের সাবেক এই সিইও রাশেদ বিন আমান রামপুরা থানায় তার বিরুদ্ধে করা অর্থ আত্মসাৎ মামলায় গত ৫ মার্চ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এরপর তিনি পুনরায় জামিন আবেদন করেন। আদালত শর্তসাপেক্ষে তার জামিন আবেদন মঞ্জুর করায় তিনি কারাগার থেকে সম্প্রতি মুক্তি পান। ২৫ এপ্রিল ছিল তার আদালতে হাজিরার তারিখ। এ দিনে তিনি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে পুনরায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

সোনালী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ মোস্তফা গোলাম এমরান গত ১১ জানুয়ারি রামপুরা থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে মীর রাশেদ বিন আমানসহ কোম্পানির সাবেক ৭ কর্মকর্তার নাম উল্লেখ করে অজ্ঞাতনামাদের আসামি করা হয়। মামলায় পরস্পর যোগ সাজসে কোম্পানির ৯ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ করা হয় আসামীদের বিরুদ্ধে। এতে আরও উল্লেখ করা হয়, কোম্পানির টাকা ফেরত চাওয়ায় তাকে প্রাণ নাশের হুমকি দেয়া হয়।

মীর রাশেদ বিন আমানের মোবাইলে ফোন দেয়া হলে মোবাইলটি দীর্ঘ সময় রিং হতে থাকে কিন্তু কেউ এটি রিসিভ করেন নি। ফলে রাশেদ বিন আমানের কোন বক্তব্য অথবা তার অবস্থান তুলে ধরা সম্ভব হলো না।

বনানী থানার সঙ্গে যোগাযোগ করা হলে কর্তব্যরত কর্মকর্তা অর্থবিজকে জানান, আমরা এখনো এ ধরনের কোন গ্রেফতারি পরোয়ানা হতে পাই নি। আদালত থেকে বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানা জারি হয়ে থাকলে প্রক্রিয়া শেষে আমাদের থানায় আসতে কয়েক দিন সময় লাগবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।