• রাষ্ট্রীয় কোষাগারে সাধারণ বীমার ৫০ কোটি টাকা

    বিবিএনিউজ.নেট | ১১ সেপ্টেম্বর ২০১৯ | ৩:৫৩ অপরাহ্ণ

    রাষ্ট্রীয় কোষাগারে সাধারণ বীমার ৫০ কোটি টাকা
    apps

    সরকারি কোষাগারে ৫০ কোটি টাকা দিল রাষ্ট্রায়ত্ত নন-লাইফ প্রতিষ্ঠান সাধারণ বীমা কর্পোরেশন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কাছে এই টাকার চেক হস্তান্তর করেছে কর্পোরেশনটি।

    বুধবার রাজধানীর শেরেবাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে এ চেক হস্তান্তর করা হয়। ২০১৮ সালের হিসাব থেকে লভ্যাংশ হিসেবে এই টাকা দিল প্রতিষ্ঠানটি।

    Progoti-Insurance-AAA.jpg

    তবে ৫০ কোটি টাকা লভ্যাংশে খুশি নন অর্থমন্ত্রী। তিনি সাধারণ বীমা কর্পোরেশনকে কমপক্ষে ১০০ কোটি টাকা লভ্যাংশ দিতে বলেছেন। সরকারের বড় বড় প্রকল্প এই বীমার আওতায় আসায় সাধারণ বীমা কর্পোরেশন কর্তৃপক্ষ বলেছেন, তারা আগামী বছর ১০০ কোটি টাকা লভ্যাংশ দিতে পারবেন।

    ২০১৭ সালের হিসাব থেকে লভ্যাংশ হিসেবে ৪০ কোটি টাকা দিয়েছিল সাধারণ বীমা কর্পোরেশন। এ সময় সাধারণ বীমা কর্পোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার আহসান, পরিচালনা পর্ষদের সসদ্য ও কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


    সাধারণ বীমা কর্পোরেশন সাম্প্রতিক সময়ে সরকারি মেগা প্রকল্প পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মাতারবাড়ি পাওয়ার প্লান্ট, বঙ্গবন্ধু স্যাটেলাইট ইত্যাদির বীমা কভারেজ প্রদান করছে।

    ২০১৮ সালে কর্পোরেশন বীমা ও পুনঃবীমা খাতে মোট ৩৭৬ কোটি ৩৬ লাখ টাকা গ্রস বীমা দাবি পরিশোধ করেছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৫৩ অপরাহ্ণ | বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি