• রিজার্ভ স্কোয়াডে তাসকিন

    বিবিএনিউজ.নেট | ১৮ মে ২০১৯ | ১:০৫ অপরাহ্ণ

    রিজার্ভ স্কোয়াডে তাসকিন
    apps

    ত্রিদেশীয় সিরিজের মাঝপথে হুট করেই চাউর হয়ে গেলো একটি গুঞ্জন, আবু জায়েদ রাহীর ইনজুরির কারণে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাচ্ছেন তাসকিন আহমেদ। ফলাও করে প্রচারিত হতে থাকলো ব্রেকিং নিউজ। কিন্তু সে খবর তখনো নিশ্চিত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড, জানায়নি আদৌ কোনো পরিবর্তন আসছে কিনা বাংলাদেশ স্কোয়াডে।

    পরে সেই আবু জায়েদ রাহীই খেলেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে লিগপর্বের শেষ দুই ম্যাচে। এর মধ্যে দ্বিতীয় ম্যাচে আবার ৫ উইকেট নিয়ে জেতেন ম্যাচসেরা খেলোয়াড়ের পুরষ্কার। তার এমন পারফরম্যান্স এবার প্রশ্ন ওঠে, তাহলে রাহীর ইনজুরিটা কোথায়? আর কার জায়গায়ই বা আসছেন তাসকিন?

    Progoti-Insurance-AAA.jpg

    প্রাথমিকভাবে যেমন বিসিবির পক্ষ থেকে এ খবরের নিশ্চয়তা দেয়া হয়নি, তেমনি সপ্তাহখানেক পরেও মেলেনি একাদশে পরিবর্তনের কোনো খবর। উল্টো বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাফ জানিয়ে দিয়েছেন ইনজুরি না হলে স্কোয়াডে আর কোনো পরিবর্তন আসবে না।

    শুক্রবার রাজধানীর প্যাস প্যাসিফিক সোনারগাঁ হোটেলে বিসিবির আনুষ্ঠানিক ইফতার ও দোয়া মাহফিলে সংবাদ মাধ্যমে এ কথা জানিয়েছেন পাপন। তবে তাসকিন আহমেদ, ইমরুল কায়েসদের মতো ৬-৭ খেলোয়াড়কে নিয়ে বিশ্বকাপের রিজার্ভ স্কোয়াড গঠন করার কথাও জানিয়েছেন তিনি।


    পাপন বলেন, ‘অপ্রত্যাশিত কোনো কারণ যেমন কোনো খেলোয়াড়ের ইনজুরি বা এমন কিছু না হলে আমরা বিশ্বকাপ স্কোয়াডে কোনো পরিবর্তন আনছি না। যে ১৫ জন দেয়া হয়েছে ওরাই খেলবে বিশ্বকাপে।’

    তবে যদি কেউ ইনজুরিতে পড়ে তখন কাকে বা কাদের নেয়া হবে স্কোয়াডে? এমন কিছু ভেবেছে কি টিম ম্যানেজম্যান্ট? পাপন জানান প্রতিটি পজিশনের জন্যই সম্ভাব্য পরিবর্তিত খেলোয়াড়দের নিয়ে একটা তালিকা করেছে বিসিবি, যাদের রাখা হবে রিজার্ভ স্কোয়াডে।

    তিনি বলেম, ‘বিশ্বকাপে আমাদের সম্ভাব্য পরিবর্তিত খেলোয়াড়দের একটা তালিকা করেছি। প্রতিটা পজিশনের জন্য আলাদা আলাদা বিবেচনা করেই আমরা এ রিজার্ভ স্কোয়াডটা বানিয়েছি, যেখানে ৬-৭ জন খেলোয়াড়ের নাম রয়েছে।’

    কোন ৬-৭ খেলোয়াড়কে নিয়ে করা হয়েছে রিজার্ভ স্কোয়াড সে ব্যাপারে কিছু বলেননি পাপন। তবে জানিয়েছে ইমরুল কায়েস ও তাসকিন আহমেদের নাম। দলে পাঁচ পেসার থাকায় এ মুহূর্তে তাসকিনের জায়গা নেই। তবে কেউ ইনজুরিতে পড়লে তাসকিনের নামই আগে আসবে বলে জানান পাপন।

    বিসিবি সভাপতির ভাষ্যে, ‘আপনি উদাহরণস্বরুপ দেখেন, আমাদের স্কোয়াডে মোস্তাফিজ, রুবেল, সাইফউদ্দিন আছে পেসার হিসেবে। সেখানে আবু জায়েদ হলো পঞ্চম পেসার। তাই আমরা তাসকিনকে রিজার্ভ স্কোয়াডে রেখেছি। কেউ ইনজুরি তাকেই নেয়া হবে। একইভাবে ওপেনিংয়ে আমরা রেখেছি ইমরুলকে, মিডল অর্ডার থেকে শুরু করে প্রতিটা জায়গার জন্য খেলোয়াড় নিয়ে একটা তালিকা করেছি।’

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:০৫ অপরাহ্ণ | শনিবার, ১৮ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি